মোদির ডাকে সাড়া, ২ লক্ষ টাকা খরচ করে তেরঙ্গায় গাড়ি সাজালেন গুজরাটের যুবক

07:17 PM Aug 14, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতার ৭৫ বছর (Independence Day) পূর্তি উপলক্ষে উৎসবে মেতে উঠেছে দেশবাসী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশ মতো পালিত হচ্ছে হর ঘর তেরঙ্গা (Har Ghar Tiranga) কর্মসূচি। আজাদি কা অমৃত মহোৎসব (Azadi Ka Amrit Mahotsab) পালন করতে দেশজুড়ে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর মধ্যেই তাক লাগিয়ে দিলেন গুজরাটের এক তরুণ। দেশবাসীর কাছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হর ঘর তেরঙ্গা কর্মসূচির গুরুত্ব বোঝাতে টানা দু’দিন গাড়ি চালিয়ে সুরাট থেকে দিল্লি এসেছেন তিনি।

Advertisement

তবে এই গাড়ি কোনও সাধারণ গাড়ি নয়। গুনে গুনে দুই লক্ষ টাকা খরচ করে গাড়িটিকে সাজিয়ে তুলেছেন সিদ্ধার্থ দোশী। জাতীর পতাকার তিন রঙ দিয়ে রাঙিয়েছেন গাড়িটি। ছাদ খুলে জাতীয় পতাকা ওড়ানোরও ব্যবস্থা করেছেন। গাড়িটির নানা দিকে ‘আজাদি কা অমৃত মহোৎসব’, ‘হর ঘর তেরঙ্গা’ ইত্যাদি কথা লিখে রেখেছেন। গাড়িটিকে সাজিয়ে তোলার পরেই দেশবাসীকে হর ঘর তেরঙ্গা কর্মসূচির গুরুত্ব বোঝাতে বেরিয়ে পড়েন সিদ্ধার্থ।

[আরও পড়ুন: OMG! বৃষ্টির জলের তোড়ে লোকালয়ে ঢুকে পড়ল কুমীর! ভিডিও দেখে মাথায় হাত নেটদুনিয়ার]

সুরাট থেকে টানা দু’দিন ধরে গাড়ি চালিয়ে দিল্লি পৌঁছেছেন তিনি। দিল্লিতে এসে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান সিদ্ধার্থ। সেই সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। এই যাত্রায় সিদ্ধার্থের সঙ্গী হয়েছেন তাঁর বন্ধুরাও। একটি ভিডিওতে দেখা গিয়েছে, রাষ্ট্রপতি ভবন সংলগ্ন এলাকায় তেরঙ্গা গাড়ি নিয়ে ঘুরে বেড়াচ্ছেন সিদ্ধার্থ। সেই সঙ্গে জাতীয় পতাকা ওড়াচ্ছেন তাঁর বন্ধুরা।  

Advertising
Advertising

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে প্রত্যেক বাড়িতে পতাকা উত্তোলন করতে নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার হিসাবেও তেরঙ্গার ছবি রাখতে বলেছিলেন। তবে হর ঘর তেরঙ্গা কর্মসূচি নিয়ে ইতিমধ্যেই দেশের নানা প্রান্তে বহু বিতর্ক তৈরি হয়েছে। 

[আরও পড়ুন: ভাড়ায় পাওয়া যায় কনস্টেবল থেকে ইন্সপেক্টর, ৩৩ হাজার টাকা দিলে মিলবে আস্ত থানাও!]

Advertisement
Next