Advertisement

মাস্ক পরতে বলায় রাগ, ব্যাংক কর্মীকে দিয়ে নগদ ৫.৮ কোটি টাকা গোনালেন কোটিপতি

04:32 PM Oct 23, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Covid-19) রুখতে অন্যতম হাতিয়ার মাস্ক। অনেক দেশ ভাইরাস মুক্ত হয়েও মাস্ক ব্যবহারের নিয়ম জারি রেখেছে। সেই নিয়ম ভাঙলে শাস্তিও বরাদ্দ। কিন্তু চিনের এক কোটিপতি ব্যক্তিকে মাস্ক করতে বলায় রাগের বশে আজব কাণ্ড ঘটালেন। নিজের অ্যাকাউন্ট থেকে ৫.৮ কোটি টাকা তুললেন। আর ব্যাংকের ওই আধিকারিককে দিয়ে সেই পুরো টাকাটি গোনালেনও।

Advertisement

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, চিনা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে ‘সানওয়্যার’ নামে পরিচিত ওই ব্যক্তি সম্প্রতি সাংহাইতে নিজের একটি ব্যাংকে গিয়েছিলেন। সেখানেই ব্যাংকের নিরাপত্তারক্ষী তাঁকে মাস্ক পরতে বলেন। এই ঘটনায় ওই ব্যক্তি খুবই অপমানিত বোধ করেন। শেষপর্যন্ত ব্যাংক থেকে সমস্ত টাকা তুলে নিয়ে অন্য ব্যাংকে জমা করার সিদ্ধান্ত নেন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: পাম্প না করেই টিউবওয়েল থেকে এক নাগাড়ে বেরিয়ে আসছে জল, তাজ্জব বর্ধমানবাসী]

এরপরই প্রথম দিন নিজের অ্যাকাউন্ট থেকে ৫.৮ কোটি টাকা তোলেন ওই চিনা কোটিপতি। এরপর ব্যাংক কর্মীদের ওই টাকা গুণে নিতে বলেন। পরবর্তীতে জানান, তিনি এভাবেই সমস্ত টাকা অ্যাকাউন্ট থেকে তুলে নেবেন। আসলে ওই ব্যাংক থেকে দৈনন্দিন এই পরিমাণ টাকাই নগদ তোলার নিয়ম রয়েছে। আর সেই নিয়ম মেনেই ব্যাংক কর্মীদের ‘শায়েস্তা’ করতে এই পন্থা অবলম্বন করেছেন ওই ব্যক্তি। এমনকী পরে তিনি জানান, ওই ব্যাংক কর্মীরা তাঁর সঙ্গে খারাপ ব্যবহার করার জন্যই এমনটা করেছেন তিনি। যদিও জানা যায়নি, পরবর্তীতে আর টাকা তুলেছেন কিনা ওই চিনা কোটিপতি।

যদিও ওই ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে, এই ধরনের কোনও কাজ তাঁদের কোনও কর্মচারী করেননি। এমনকী কোনও গ্রাহকের সঙ্গেই দুর্ব্যবহার করা হয়নি। তবে এই ঘটনায় অনেকেই অবাক হয়ে গিয়েছেন। কেউ ওই ব্যক্তির সমালোচনায় মুখর হয়েছেন। কেউ আবার এই নিয়ে মজাও করেছেন।

[আরও পড়ুন: একরত্তিকে বুকে বেঁধেই দায়িত্বে অবিচল মা! পুলিশ অফিসারের প্রশংসায় পঞ্চমুখ নেটদুনিয়া]

Advertisement
Next