OMG! করোনা থেকে রক্ষা পেতে নিজের প্রস্রাব পান করলেন মহিলা!

01:52 PM Feb 17, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় এক বছর হতে চলল। ‘নর্মাল’ শব্দের অস্তিত্ব প্রায় নেই। এখন সবই ‘নিউ নর্মাল’। আর এই ‘নিউ নর্মাল’ জীবনেই অভ্যস্ত হয়ে গিয়েছে মানুষ। খুলে গিয়েছে অফিস, আদালত, স্কুল, কলেজ, সিনেমা হল। ভ্যাকসিন (Corona Vaccine) দেওয়ার পালাও শুরু হয়েছে। কিন্তু ভুয়ো খবরের পালা এখনও চলছে। আর সেই রটনায় বিশ্বাস করেই অদ্ভুত ঘটনা ঘটিয়ে বসলেন লন্ডনের এক মহিলা।

Advertisement

নিয়মিত প্রস্রাব পান করলে নাকি করোনা (Corona Virus) থেকে রক্ষা পাওয়া সম্ভব। এমনই একটি ভাইরাল ভিডিও দেখেছিলেন তিনি। সেই বিশ্বাসেই টানা চারদিন নিজের প্রস্রাব নিজেই খেলেন। শুধু তাই নয়, সন্তানদেরও দিয়েও একই কাজ করালেন। মায়ের কথা মেনে শিশুরাও নিজেদের প্রস্রাব পান করল চার দিন ধরে। বিষয়টি জানাজানি হওয়ার পরই নড়চড়ে বসে হেল্থওয়াচ সেন্ট্রাল ওয়েস্ট লন্ডন (HCWL)। তাদের উদ্যোগেই এযাত্রায় ক্ষান্ত করা গিয়েছে মহিলাকে। কোনও বড় বিপদ ঘটার আগেই রক্ষা পেয়েছে গোটা পরিবার।

[আরও পড়ুন: গল্প হলেও সত্যি, দুধ বেচতে ৩০ কোটির হেলিকপ্টার কিনলেন কৃষক!]

HCWL-এর সিইও অলিভিয়া স্লিমার জানান, হোয়াটসঅ্যাপে (Whatsapp) ভিডিওটি পেয়েছিলেন ওই মহিলা। সেখানে মানুষের প্রস্রাবের গুণাগুণ ব্যাখ্যা করা ছিল। আর দাবি করা হয়েছিল, কেউ যদি নিজের প্রস্রাব নিয়মিত খেতে পারেন তাহলে কোভিড ১৯-এর (COVID-19) মতো ভাইরাস থেকেও রক্ষা পাবেন। সেই ভিডিওতেই বিশ্বাস করে এই কাণ্ড ঘটিয়েছেন মহিলা।

উল্লেখ্য, এই প্রথম নয় এর আগেও এমন ঘটনা ঘটেছিল। গত বছরের শেষে ভুয়ো খবরের জেরে মৃত্যুর দোরগোড়ায় পৌঁছে গিয়েছিল ব্রিস্টলের বাসিন্দা লিউক উইলিয়ামসন। তিনি আবার শুনেছিলেন বেশি জল খেলে নাকি করোনা ভাইরাস মূত্রের সঙ্গে বেরিয়ে যায়। এই রটনায় বিশ্বাস করে দিনে পাঁচ লিটার করে জল খেতে শুরু করেছিলেন লিউক। যার ফলে তাঁর শরীরে সোডিয়ামের পরিমাণ একেবারে কমে গিয়েছিল। বাথরুমে অজ্ঞান হয়ে গিয়েছিলেন যুবক। স্ত্রীর তৎপরতায় প্রাণ বাঁচে লিউকের। অলিভিয়া জানান, করোনার পাশাপাশি ভুয়ো খবর নিয়ে বেশ কিছুদিন ধরেই চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ব্রিটেনে। অনেকেই এমন খবরে বিশ্বাস করে ফেলছে। এর বিরুদ্ধে প্রচারও করা হচ্ছে সেদেশে। কড়া ব্যবস্থা নেওয়ার কথাও ভাবা হচ্ছে।

[আরও পড়ুন: অভিনব অফার, এই কবিতাটি বলতে পারলেই বিনামূল্য মিলবে পেট্রল-ডিজেল!]

Advertisement
Next