Advertisement

‘করোনা ভাইরাস আসছে…’২০১৩ সালেই জানিয়েছিলেন এক ব্যক্তি! হতবাক নেটদুনিয়া

08:01 PM May 10, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Pandemic) বিরুদ্ধে লড়ছে গোটা বিশ্ব। মারণ ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারতও। এই পরিস্থিতিতে সম্প্রতি সামনে এসেছে এমন একটি রিপোর্ট, যেখানে বলা হয়েছে ৫ বছর আগেই করোনাকে ‘জৈব অস্ত্র’ হিসাবে ব্যবহার করার ছক কষেছিল চিন (China)। অর্থাৎ ২০১৫ সাল থেকেই এই পরিকল্পনা ছিল বেজিংয়ের। আর কোভিড-১৯ বিশ্বে দেখা দিয়েছে ২০১৯ সালের শেষ দিকে। কিন্তু জানেন কী ২০১৫ সালেরও দু’বছর আগে করোনা ভাইরাস নিয়ে টুইট করেছিলেন এক ব্যক্তি! হ্যাঁ, শুনতে অবাক লাগলেও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়েছে তাঁর টুইটটি। কঠিন সময়েও যা নিয়ে মজা করতে ছাড়েনি নেটদুনিয়া।

Advertisement

ক্রিকেটার ছাড়াও ইংল্যান্ডের পেসার জোফ্রা আর্চার আরও একটি বিষয়ের জন্য বিখ্যাত। সেটা হল তাঁর ভবিষ্যদ্বাণী। মাঝেমধ্যেই তাঁর পুরনো টুইটে বলা ঘটনা সত্যি হতেও দেখা গিয়েছে। কিন্তু এবার সেই আর্চারকেও হার মানালেন মার্কো আকোরটে নামে ওই নেটিজেন। কারণ ২০১৩ সালে মারণ এই ভাইরাসের কথা জানিয়ে টুইট করেছিলেন তিনি। লিখেছিলেন, “করোনা ভাইরাস…আসছে।” আর টুইটের তারিখটি ৩ জুন, ২০১৩। অর্থাৎ আজ থেকে প্রায় ৮ বছর আগের ঘটনা।

[আরও পড়ুন: দুইয়ের ঘরের নামতা জানেন না হবু বর, বিয়েই বাতিল করে দিলেন কনে]

যদিও তিনি ঠিক কোন প্রেক্ষিতে এই টুইটটি করেছিলেন, তা জানা যায়নি। তবে এতদিন পরে মার্কোর সেই টুইটটিই রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। কেউ বিষয়টি নিয়ে মজা করেছেন, তো কেউ আবার বিস্ময় প্রকাশ করেছেন। ইউটিউবার তন্ময় ভাট যেমন লেখেন, “ভাই কো-উইন অ্যাপে টিকা নেওয়ার স্লট কখন পাওয়া যাবে।” কেউ আবার প্রশ্ন করেন, “আচ্ছা এই ভাইরাস কবে যাচ্ছে?”

 

[আরও পড়ুন: ছুটল শ্যাম্পেনের ফোয়ারা, বিলাসবহুল বিয়ে খরগোশ দম্পতির, ভাইরাল ভিডিও]

Advertisement
Next