shono
Advertisement
Mumbai Boss

কর্মীদের জন্য ফাইন 'ফতোয়া', নিজের জালে জড়িয়ে প্রথমেই জরিমানা গুনলেন বস

কর্মীদের শৃঙ্খলাপরায়ণ করতে নিয়ম বেঁধে নিজেই বিপাকে বস।
Published By: Amit Kumar DasPosted: 09:18 PM Jun 21, 2024Updated: 09:19 PM Jun 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেরি করে অফিসে আসা কর্মীদের শৃঙ্খলাপরায়ণ করতে নিয়ম বেঁধেছিলেন অফিসের বস। তবে ভাগ্যের করুণ পরিহাসে সেই নিয়মের ফাঁদে প্রথম আটকা পড়লেন অফিসের বস নিজেই। যার জেরে ১০০০ টাকা জরিমানা দিতে হত খোদ বসকে। জরিমানা দিয়ে সেই তথ্য নিজেই প্রকাশ্যে আনলেন এক বেসরকারি সংস্থার বস কৌশল শাহ।

Advertisement

মুম্বইয়ের এক বেসরকারি প্রসাদনী সংস্থায় শীর্ষ পদে কর্মরত কৌশল। কয়েক হাজার কর্মী চাকরি করেন এই অফিসে। দিনের পর দিন অফিসে কর্মীরা দেরি করে আসায় রীতিমতো ক্ষুব্ধ হয়ে কর্মীদের জন্য নিয়ম লাগু করেন কৌশল। রীতিমতো বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, অফিসে প্রত্যেক কর্মীকে সকাল ৯.৩০ এর মধ্যে উপস্থিত হতে হবে। এক মিনিট দেরি হলে জরিমান দিতে হবে ২০০ টাকা। বসেই তরফে এমন নিয়ম লাগু হওয়ার পর কর্মীরা সতর্ক হয়ে যান। তবে নিয়ম লাগু করে সেই নিয়মের জালে আটকে পড়েন খোদ বস। দেখা যায় পর পর ৫ দিন ৯.৩০-এর বেশ কিছুক্ষণ পর অফিস ঢোকেন কৌশল। যার জেরে মাসের শেষে এক হাজার টাকা জরিমানা দিতে হয় তাঁকে।

[আরও পড়ুন: অগ্নিদেবের কোপ! গরমে দেশে মৃত ১৪৩, প্রকাশ্যে কেন্দ্রের রিপোর্ট]

এই ঘটনার পর অনলাইনে হাজার টাকা জরিমানা দিয়ে তার স্কিনশট সোশাল মিডিয়ায় শেয়ার করে কৌশল লেখেন, 'গত সপ্তাহে আমি অফিসের জন্য নিয়ম চালু করেছিলাম। সকলকে ৯.৩০টার মধ্যে অফিসে আসার জন্য নির্দেশ দিয়েছিলাম। কেউ না আসতে পারলে ২০০ টাকা জরিমানা দেওয়ার কথাও বলেছিলাম। কিন্তু প্রথম জরিমানা আমিই দিলাম।' বসেই সেই সোশাল মিডিয়া পোস্ট মুহূর্তে ভাইরাল হয়ে যায়। নিজের আনা নিয়মের ফাঁদে বস নিজেই পড়ে যাওয়ায় মুচকি হাসছেন অফিসের কর্মীরা।

[আরও পড়ুন: ‘একনায়কত্ব সব সীমা ছাড়িয়েছে’, কেজরির জামিনে স্থগিতাদেশের পরই মন্তব্য সুনীতা কেজরিওয়ালের]

অবশ্য কৌশলের এই কাণ্ড সোশাল মিডিয়ায় ভাইরাল হতেই তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। অনেকেই লিখেছেন, বস হলেও নিজের ভুল প্রকাশ্যে স্বীকার করেছেন কৌশল। যা প্রশংসনীয়। কেউ আবার লিখেছেন, ওনার আরও বেশি জরিমানা দেওয়া উচিত ছিল। কারণ উনি অফিসের বস। সেক্ষেত্রে একজন কর্মী যদি ১৫ হাজার টাকা বেতন পেয়ে ২০০ টাকা জরিমানা দেন, তাহলে সেই বেতনের অনুপাতেই ওনার জরিমানা দেওয়া উচিত ছিল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দেরি করে অফিসে আসা কর্মীদের শৃঙ্খলাপরায়ণ করতে নিয়ম বেঁধেছিলেন অফিসের বস।
  • নিয়ম করা হয় ৯.৩০-এর এক মিনিট দেরি হলে জরিমান দিতে হবে ২০০ টাকা।
  • সেই নিয়মেই হাজার টাকা জরিমানা দিতে হল অফিসের বসকে।
Advertisement