shono
Advertisement

রাস্তা দিয়ে ছুটছে চার চাকার খাটিয়া! আজব গাড়ির কারিগরকে কুর্নিশ আনন্দ মহিন্দ্রার

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল খাটিয়া গাড়ির ভিডিও।
Posted: 02:04 PM Jun 14, 2023Updated: 02:04 PM Jun 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শহরতলিতে চলা ভ্যানে, রিক্সায় যে আজকাল ইঞ্জিন লাগানো থাকে তা সকলেরই জানা। এই উদ্ভাবনে কমেছে চালকের শারীরিক পরিশ্রম। একই কথা বলা যায় মোটা চাকার ভ্যান-বাইক সম্পর্কেও। সাম্প্রতিক আরও এক দেশীয় উদ্ভাবন তাক লাগিয়ে দিয়েছে গোটা দেশের নেটিজেনদের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ‘খাটিয়া গাড়ি’ (Khatiya Gaadi)। কাণ্ড দেখে চমকে গিয়েছেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রাও (Anand Mahindra)। ‘খাটিয়া গাড়ি’র ভিডিও রিটুইট করেছেন তিনি। প্রশংসা করেছেন গ্রামীণ ভারতের সৃষ্টিশীলতাকে।

Advertisement

মঞ্জুরি দাস নামের এক টুইটার ইউজার প্রথম পোস্ট করেন ‘খাটি গাড়ি’র ভিডিও। যেখানে রাজস্থানের এক ব্যক্তিকে একটি পেট্রোল পাম্পে খাটিয়া দিয়ে তৈরি একটি গাড়ি চালাতে দেখা যায়। গাড়িটিতে একটি ইঞ্জিন এবং চারটি চাকা রয়েছে। অনন্য উপায়ে তা ডিজাইন করা হয়েছে। চালকের জন্য রয়েছে একটি স্টিয়ারিং হুইলও। যা ঘুরিয়ে দিক বদল করছেন তিনি। দ্রুত ভাইরাল হয় পোস্টটি। তবে শিল্পপতি আনন্দ মহিন্দ্রা ‘খাটিয়া গাড়ি’র প্রশংসা করে রিটুইট করতেই আরও বেশি করে জনপ্রিয় হয়।

[আরও পড়ুন: ইডির হাতে গ্রেপ্তার হওয়ার পরই অসুস্থ, তামিলনাড়ুর মন্ত্রীকে বাইপাস সার্জারির পরামর্শ চিকিৎসকদের]

পোস্টটি শেয়ার করে আনন্দ মাহিন্দ্রা ক্যাপশনে লিখেছেন, “আমি অন্তত দশজন বন্ধুর কাছ থেকে এই ভিডিওটি পেয়েছি। প্রত্যন্ত অঞ্চলে ব্যতিক্রমী পরিস্থিতিতে এই গাড়ি অসুস্থকে হাসপাতালে পৌঁছাতে বিশেষ কাজে আসবে।” এরপর বন্যা বয়ে যায় লাইক, কমেন্ট, শেয়ারের। নেটিজেনদের অনেকেই ওই ব্যক্তির উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন। একজন লিখেছেন, “প্রত্যন্ত অঞ্চলে জীবন রক্ষাকারী হতে পারে এই গাড়ি, এতে কোনও সন্দেহ নেই।”

[আরও পড়ুন: গঙ্গায় স্নান করতে গিয়ে কুমিরের হামলায় মৃত্যু কিশোরের, পালটা ‘ঘাতক’কে পিটিয়ে মারল জনতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার