shono
Advertisement

রোগীর অচল হাত সচল করতে নাচ নার্সের, ভিডিও দেখে কুর্নিশ নেটিজেনদের

ডাক্তারদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে পরিশ্রম করেন এঁরাও।
Posted: 04:48 PM Jan 25, 2022Updated: 04:48 PM Jan 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডাক্তারদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে পরিশ্রম করেন। রোগীদের সারিয়ে তোলায় তাঁদের অবদান কোন অংশে কম নয়। যে ওষুধ ডাক্তাররা প্রেসক্রাইব করে দেন, তা পরম যত্নে খাইয়ে দেন নার্সরা (Nurse)। শরীরের পাশাপাশি, মনের ক্ষতকেও সারিয়ে তোলেন। রোগের সঙ্গে লড়াইয়ের সাহস জোগান। এর জন্য নানা উপায় অবলম্বন করেন। এমনই এক অভিনব উপায় অবলম্বন করতে দেখা গেল এক নার্সকে। 

Advertisement

পক্ষাঘাতে  (Paralysis) আক্রান্ত এক রোগীকে ফিজিওথেরাপি করানোর কথা ছিল নার্সের। নাচকে হাতিয়ার করেই এই কাজটি সারেন তিনি। আর সেই ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। ভিডিওটি শেয়ার করেছেন IPS অফিসার দীপাংশু কাবরা। যাতে দেখা যাচ্ছে রোগীর সামনে  প্রথমে নিজে নাচতে শুরু করেন নার্স। তা দেখে উৎসাহিত হয়ে এক হাত তুলে নাচার চেষ্টা করেন রোগী। নার্স যখন লক্ষ্য করেন রোগীর নাচে মগ্ন হয়ে গিয়েছেন, তাঁর অন্য হাতটি ধরে নাচার অনুরোধ জানান। সে কথা সহজেই মেনে নেন রোগী। আর তাতেই মেলে ফল। 

[আরও পড়ুন: ‘দামি গাড়ি কেনার যোগ্যতা নেই’, পোশাক দেখে সেলসম্যানের অপমান, মোক্ষম জবাব কৃষকের]

ভিডিওর ক্যাপশনে দীপাংশু কাবরা লেখেন, “বুদ্ধির জোরে পক্ষাঘাতগ্রস্ত রোগীকে দিয়ে ফিজিওথেরাপি করিয়ে নিলেন নার্স। রোগী যখন সুস্থ হয়ে যান, চিকিৎসককে ধন্যবাদ জানান। কিন্তু নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মী যেভাবে ভালবেসে রোগীকে সারিয়ে তোলেন, তার জন্য ধন্যবাদ শব্দটি খুবই ছোট… “

ভিডিওটি কোন হাসপাতালের, সে সম্পর্কে কিছু জানা যায়নি। তবে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। অনেকেই নার্সকে কুর্নিশ জানিয়েছেন। তাঁর বুদ্ধির প্রশংসা করেছেন। কেউ কেউ আবার একে ‘ভারতীয় ফিজিওথেরাপি’ আখ্যা দিয়েছেন। 

[আরও পড়ুন: মসুর ডালে মেশানো সর্বনাশা পাউডার! ভেজাল কারবার চালানোয় ব্যবসায়ীকে গ্রেপ্তার করল EB

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার