shono
Advertisement

বিশ্বকে আনন্দ দিয়েছিল তার ‘হাসিমুখ’, ক্যানসারে প্রয়াত জনপ্রিয় সারমেয় চিমস

গত ৬ মাস ধরেই মারণরোগে আক্রান্ত ছিল কুকুরটি।
Posted: 04:41 PM Aug 20, 2023Updated: 04:41 PM Aug 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাকে নেটদুনিয়ায় কে না চেনে! তাকে নিয়েই তৈরি হয়েছে অসংখ্য মিম (Meme)। যার কিছু হয়তো আপনিও শেয়ার করেছেন। ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেল চিমস নামের সেই কুকুরটি। ব্যাল্টজে নামেও পরিচিত ছিল সে। গত ৬ মাস ধরেই মারণরোগে আক্রান্ত ছিল কুকুরটি। তার মৃত্যুতে শোকাচ্ছন্ন নেটজগৎ।

Advertisement

চিমসের প্রভু ইনস্টাগ্রামে তার মৃত্যুর খবর শেয়ার করেছেন। জানিয়েছেন, অস্ত্রোপচার করা হচ্ছিল তার। সেই সময়ই সে অচৈতন্য হয়ে পড়ে। আর সে জেগে উঠবে না। পাশাপাশি তিনি জানিয়েছেন, চিমসের কেমোথেরাপি হওয়ার কথা ছিল। অন্যান্য সম্ভাব্য উপায়েও চিকিৎসা চালিয়ে তাকে সুস্থ করতে মরিয়া ছিলেন সকলে। কিন্তু শেষপর্যন্ত সেই চেষ্টার আগেই না ফেরার দেশে চলে গেল সারমেয়টি।

[আরও পড়ুন: মর্মান্তিক পরিণতি রুশ মহাকাশযানের! চাঁদের মাটিতে ভেঙে পড়ল লুনা-২৫]

২০১৭ সালে প্রথম খ্যাতি পায় শিবা ইনু প্রজাতির কুকুর চিমস। রাতারাতি ভাইরাল হয় তার একটি ছবি। ক্রমে সেটাই হয়ে যায় মিমের ‘এলিমেন্ট’। গোটা বিশ্বের কাছে তুমুল পরিচিত হয়ে ওঠে কুকুরটি। তারপর গত কয়েক বছরে ক্রমেই বেড়েছে তার জনপ্রিয়তা। অবশেষে ১২ বছর বয়সে চিরবিদায় মিল হংকংয়ের বাসিন্দা সারমেয়। তার প্রভু নিয়মিতই শেয়ার করতেন প্রিয় পোষ্যের নানা মুডের ছবি। সেসব ভাইরালও হয়ে যেত।

এই শেষ সময়ে এসে তাই তাঁর আবেদন, ”কেউ দুঃখিত হবেন না। মনে করুল ব্যাল্টজে এই দুনিয়াকে কতটা আনন্দ দিয়েছিল। একটি শিবা ইনুর হাসিমুখ আপনাদের সঙ্গে আমাকে যুক্ত করেছিল। অতিমারীর সময়ে কত মানুষকে সে সাহায্য করেছিল। আপনাদের অনেককেই সে আনন্দ দিয়েছে। কিন্তু এবার ওর মিশন শেষ হল।”

[আরও পড়ুন: প্রাকৃতিক দুর্যোগে রাস্তার হাল বেহাল, অনির্দিষ্টাকালের জন্য বন্ধ অমরনাথ যাত্রা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার