shono
Advertisement

এমনও হয়!‌ ভুলবশত গন্তব্য থেকে ৪০০ কিলোমিটার দূরের শহরে গিয়ে নামল বিমান

সমস্যায় যাত্রীরা।
Posted: 05:37 PM Dec 24, 2020Updated: 05:37 PM Dec 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ কখনও-সখনও ভুল ট্রেন বা ভুল বাসে উঠে বিপাকে পড়েছেন, এমন মানুষ অনেকেই আছেন। ভুল গন্তব্যে পৌঁছে অনেককে বিপদেও পড়তে হয়েছে। ক্ষণিকের ভুলে সেটা হওয়াটা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু কখনও শুনেছেন বিমানের ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে? তাও সেখানে যাত্রীদের কোনও ভুলে নয়। কারণ তাঁরা ঠিক বিমানেই উঠেছিলেন। তবে কর্তৃপক্ষের ভুলে নিজেদের গন্তব্য থেকে ৪০০ কিলোমিটার দূরের শহরে পৌঁছে যেতে হল তাঁদের। শুনতে অবাক লাগলেও এমনটাই কিন্তু ঘটেছে নেপালে (Nepal)। সে দেশের অভ্যন্তরীন বিমানসংস্থা ‘‌বুদ্ধ এয়ার’ (Buddha Air) কর্তৃপক্ষের নিজস্ব ভুলে ৬৬ জন যাত্রী নিজেদের গন্তব্যে যাওয়ার বদলে পৌঁছে গেলেন অনেক দূরের এক শহরে। যা প্রকাশ্যে আসতেই রীতিমতো হইচই পড়ে গিয়েছে।‌

Advertisement

জানা গিয়েছে, গত ১৮ ডিসেম্বর কাঠমাণ্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৬ জন যাত্রীকে নিয়ে বুদ্ধ এয়ারওয়েজের একটি বিমান উত্তর-পশ্চিমের শহর পোখারার (Pokhara) উদ্দেশে রওনা হয়। কিন্তু সবার অজান্তেই সেটি চলে যায় দেশের দক্ষিণ অংশের শহর জনকপুরে (Janakpur)। যা কি না পোখারা থেকে ৪০০ কিলোমিটার দূরে। যা দেখে অবাক হয়ে যান যাত্রীরাও।

[আরও পড়ুন: OMG! স্লেজ গাড়ি বাদ দিয়ে প্যারাসুটে চেপে আসছেন সান্তা, কিন্তু মাঝপথে এ কী বিপত্তি!]‌

কিন্তু কেন এমন হল?‌ সংস্থার এক শীর্ষ আধিকারিক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে বলেন, ‘‌‘‌যোগাযোগ ব্যবস্থা ত্রুটি এবং নির্দিষ্ট কিছু বিধি বা নিয়ম না মানার কারণেই এই ঘটনা ঘটতে পারে।’‌’ তবে তিনি জানান, বিষয়টির পূর্ণাঙ্গ তদন্ত হবে। এই ঘটনা কীভাবে ঘটল?‌ দোষ কার?‌ সেগুলোও দেখা হবে।‌ এদিকে, ঘটনার আকস্মিকতায় যাত্রীরা স্তম্ভিত হয়ে গেলেও বড়সড় কোনও ঝামেলা ঘটেনি। বিশেষ অনুমতি নিয়ে পরের একটি বিমানে সবাইকেই জনকপুর থেকে পোখারায় পৌঁছে দেওয়া হয়। তবে বিমানসংস্থার এই ত্রুটির জন্য গন্তব্যে পৌঁছতে দেরি হওয়ায় অনেকেই উষ্মা প্রকাশ করেন। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আগামিদিনে এই ধরনের ঘটনা এড়াতে কর্মীদের আরও ভালভাবে প্রশিক্ষণও দেওয়া হবে।

তবে এই প্রথম নয়, এর আগে ২০১৯ সালে ব্রিটিশ এয়ারওয়েজের মতো সংস্থার একটি বিমানও একইরকম গণ্ডগোল করেছিল। লন্ডন (London) থেকে ডাসেলডর্ফে যাওয়ার বিমান পৌঁছে গিয়েছিল এডিনবরাতে।

[আরও পড়ুন: পথ দুর্ঘটনায় মৃত্যু বিষধর সাপের, শেষকৃত্যের আয়োজন করে তাক লাগালেন গ্রামবাসীরা]‌

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার