পিৎজার মণ্ডের উপর ঝুলছে শৌচালয় পরিষ্কারের ব্রাশ! নিন্দার ঝড় নেটদুনিয়ায়, কী সাফাই সংস্থার?

08:33 PM Aug 15, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পিৎজা। যুবপ্রজন্মের অতি প্রিয় খাবারের অন্যতম। পিৎজার নাম শুনলে অনেকেরই জিভে জল এসে যায়। কিন্তু একটি নামী সংস্থার পিৎজার তৈরির অন্দরের যে ছবিটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে, তা দেখে রীতিমতো গা গুলিয়ে উঠছে নেটিজেনদের। পিৎজা তৈরির মণ্ডের উপর ঝুলছে শৌচালয় পরিষ্কার করার ব্রাশ!

Advertisement

হ্যাঁ, ঠিকই পড়েছেন। বেঙ্গালুরুতে ডোমিনোজ (Domino’s) কোম্পানির এক আউটলেটের ছবিই এখন সোশ্যাল মাধ্যমে ভাইরাল। ছবিতে দেখা যাচ্ছে, আউটলেটের রান্নাঘরে যেখানে পিৎজা তৈরি হয়, সেখানে নীল ট্রেগুলিতে সারি সারি করে রাখা পিৎজা তৈরির মণ্ড। ঠিক তার উপরই ঝুলছে বাথরুম সাফাইয়ের ব্রাশ। শুধু তাই নয়, নানা জামা-কাপড়, ঝাঁটাও ঝুলতে দেখা যাচ্ছে সেই ট্রের উপরে। অপরিচ্ছন্নতার এহেন দৃশ্য দেখে হতবাক নেটদুনিয়া।

Advertising
Advertising

[আরও পড়ুন: অত্যাচার করেন স্বামী, রেহাই পেতে দুই সন্তানকে কোলে নিয়ে ট্রেনের সামনে ঝাঁপ মহিলার]

ছবিটি সোশ্যাল মাধ্যমে ছড়িয়ে পড়তেই নিন্দার ঝড় ওঠে। এমন নামী সংস্থার রান্নাঘর যে এতখানি নোংরা, অস্বাস্থ্যকর হতে পারে, তা কল্পনাও করতে পারছেন না অনেকে। অনেকেই প্রতিবাদে সরব হয়েছেন। কেউ কেউ আবার রেস্তরাঁর খাবার ছেড়ে বাড়ির খাবার খাওয়ার পরামর্শও দিয়েছেন। বহু নেটিজেন সংস্থাকে এ ব্যাপারে কড়া পদক্ষেপের আরজিও জানিয়েছেন। বিতর্ক তুঙ্গে পৌঁছতেই ড্যামেজ কন্ট্রোলে নামে সংস্থা। টুইটারে লম্বা পোস্ট করে জানায়, বিষয়টি তারা খতিয়ে দেখছে।

ডোমিনোজ লেখে, “আমরা চূড়ান্ত পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যকর খাবারকে সবসময় বেশি গুরুত্ব দিয়ে থাকি। এই সংক্রান্ত নিয়মভঙ্গ হলে তার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হয়। এই ছবিটি আমাদের নজরে এসেছে। বিষয়টি বিস্তারিতভাবে খতিয়ে দেখা হবে। ক্রেতারা যাতে সেরা গুণগত মানের খাবার পান, তা আমরা নিশ্চিত করব।” কিন্তু এহেন প্রতিশ্রুতিতে খাদ্যরসিকদের মন কতখানি ভিজবে, সেটাই এখন লাখ টাকার সওয়াল।

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসে রাজভবনে চা চক্রে মুখ্যমন্ত্রী, সাক্ষাৎ রাজ্যপাল গণেশনের সঙ্গে]

Advertisement
Next