shono
Advertisement

এ কী বিপত্তি! রেস্তরাঁয় পুরুষ ও মহিলা শৌচাগার চিনতে হিমশিম খদ্দেরদের

শৌচাগারের ছবি ভাইরাল হতেই হাসির রোল নেটদুনিয়ায়।
Posted: 04:05 PM Mar 04, 2023Updated: 05:35 PM Mar 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকৃতির ডাকে সাড়া দিতে তড়িঘড়ি শৌচাগারে ছুটলেন। কিন্তু ঢোকার আগেই থমকে গেলেন দু’মিনিট। কারণ, বুঝতে পারছেন না কোন শৌচাগারে ঢুকবেন? দরজায় ঝোলানো চিহ্ন দেখে দ্বিধাগ্রস্ত। কোনটা মহিলাদের আর কোনটা পুরুষের ব্য়বহারযোগ্য, বুঝেই উঠতে পারছেন না। কিন্তু কী এমন চিহ্ন ঝোলানো হয়েছিল শৌচাগারের দরজায়?

Advertisement

 

[আরও পড়ুন: বরযাত্রীদের পাতে মাংস কম পড়ায় মারামারি, প্রাণ গেল বরের বাবার]

 

জয়পুরের এক দক্ষিণী রেস্তরাঁর শৌচাগার চেনার জন্য দরজায় ঝোলানো চিহ্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যেখানে দেখা গিয়েছে, দুই শৌচাগারের দরজায় টাঙানো হয়েছে দু’টি কাঠের পুতুলের আকৃতি। মহিলাদের শৌচাগারের দরজায় টাঙানো পুতুলের গায়ে রয়েছে একটি লাল চওড়া দাগ, যার মাধ্যমে শাড়িকে বোঝানোর চেষ্টা হয়েছে। পাশের শৌচাগারের দরজার পুতুলের কোমরের কাছ থেকে একটি দাগ রয়েছে। যার মাধ্যমে পুরুষদের ঐতিহ্যবাহী পোশাক ‘মান্ডু’ বোঝানোর চেষ্টা করা হয়েছে। কিন্তু দু’টির পার্খক্য এতটাই সূক্ষ্ম যে তাড়াহুড়োতে বুঝে ওঠা চাপ।

 

[আরও পড়ুন: গরিবের জন্য বাড়তি বরাদ্দে কাটছাঁট, ‘গরিব’ নামেই কেন্দ্রের রেশন!]

 

আর এই শৌচাগারের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। কেউ কেউ বলছে, “পেটে এক পাত্র পড়ার পর আর ফারাক করা যাবে না।” নেটিজেনদের কারোর কারোর দাবি, “১ মিনিটের কাজের জন্য ২ মিনিট ধরবে ভাবতে হবে।”

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার