shono
Advertisement

ছিল ফ্লাইওভার, হল মনুমেন্ট! বেঙ্গালুরুর ‘হযবরল’য় হেসে খুন নেটিজেনরা, ব্যাপারটা কী?

গুগল ম্যাপ দেখে সকলের চক্ষু চড়কগাছ!
Posted: 05:20 PM Sep 27, 2023Updated: 05:20 PM Sep 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্লাইওভার তৈরি হচ্ছিল বহুদিন ধরেই। কিন্তু কিছুতেই তা আর সম্পূর্ণ হয় না। ভারতের মতো দেশে এমন অভিযোগ নতুন নয়। কিন্তু বেঙ্গালুরুর (Bengaluru) এক ফ্লাইওভারের নির্মাণের বিলম্বে এলাকার বাসিন্দারা যে পদক্ষেপ করলেন তা অভাবনীয়। রীতিমতো গুগল ম্যাপে ওই উড়ালপুলের নামকরণ করে ফেলেছেন তাঁরা। আর সেই নামকরণ যেমন মজাদার, তেমনই অসামান্য প্রশাসনের প্রতি কটাক্ষের ছোঁয়া রয়েছে তাতে।

Advertisement

গত ২৫ সেপ্টেম্বর ওই অসমাপ্ত ফ্লাইওভারের নামকরণ করা হয় ‘ব্যাঙ্গালোর স্টোনহেঞ্জ’। ইংল্যান্ডের খাড়া পাথরের তৈরি বলয়াকৃতির এক স্মৃতিস্তম্ভের নাম স্টোনহেঞ্জ। বিশ্বখ্যাত সেই স্থাপত্যের নামের সঙ্গে জড়িয়ে এমন অভূতপূর্ব নামকরণ। পরে দেখা যায় সেই নাম বদলে দেওয়া হয়েছে। হালফিলে গুগল ম্যাপে জায়গাটির নাম দেখাচ্ছে এজিপোরা মনুমেন্ট। উল্লেখ্য, জায়গাটির নাম এজিপোরা। নামকরণ থেকেই পরিষ্কার, স্মৃতিসৌধের মতোই এক দর্শনীয় স্থান মাত্র ওই অসমাপ্ত ফ্লাইওভার, খোঁচা এমনই।

[আরও পড়ুন: ‘এখন বড় নেতা হয়ে গিয়েছি, হাতজোড় করব?’ টিকিট পেয়ে অসন্তুষ্ট কৈলাস বিজয়বর্গীয়]

এক্স হ্যান্ডলে ভাইরাল হয়ে গিয়েছে এই সংক্রান্ত পোস্ট। এক ইউজার লিখেছেন, ‘ফ্লাইওভারটি যখন শুরু হয় তখন আমার স্ত্রী অন্তঃসত্ত্বা। এখন আমার সন্তানের বয়স ৫ বছর। সে স্কুলে যাওয়াও শুরু করে দিয়েছে। প্রতিবার যখন এখান দিয়ে যাই, ওকে একটা করে গল্প বলি।’ প্রশাসনিক গাফিলতির অভিযোগ এদেশে নতুন নয়। কেন নির্দিষ্ট ডেডলাইন পেরিয়ে যাওয়ার পরও কাজ শেষ হয়নি তা নিয়ে নানা রকম বিক্ষোভের কথা তো শোনাই যায়। কিন্তু এমন আশ্চর্য খোঁচায় যে প্রতিবাদ করা যায়, তা দেখিয়ে দিল বেঙ্গালুরু।

[আরও পড়ুন: পদে পদে মার, উচ্ছিষ্টই খাবার! কিশোরী পরিচারিকাকে অত্যাচারে গ্রেপ্তার সেনাকর্মী ও তাঁর স্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার