shono
Advertisement

অ্যাপেল স্টোরে সিঁধেল চোরের হানা, খোয়া গেল ৪ কোটি টাকার আইফোন 

ঘটনায় হতবাক দোকানের মালিক।
Posted: 02:05 PM Apr 08, 2023Updated: 02:51 PM Apr 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বই বা গোয়েন্দা সিনেমায় আকছার দেখা যায় এহেন দৃশ্য। তবে এবার সেই ঘটনা দেখা গেল বাস্তবের মাটিতে। ওয়াশিংটনের (Washington) একটি অ্যাপেল স্টোর থেকে চুরি গেল প্রায় ৪ কোটি টাকার আইফোন (iPhone)। তবে চুরির থেকেও বেশি নজর কেড়েছে আইফোন হাতানোর পদ্ধতি। চুরির জন্য পাশের একটি কফি শপ থেকে সিঁধ কেটে অ্যাপেল স্টোরে (Apple Store) ঢুকেছিল দুই চোর। গোটা ঘটনাটি ধরা পড়েছে সিসিটিভিতে। ইতিমধ্যেই এই রোমহর্ষক ঘটনার তদন্ত শুরু হয়েছে।

Advertisement

ঘটনাটি ঘটেছে গত রবিবার। সিয়াটল কফি গিয়ার নামে একটি কফি শপের পাশেই রয়েছে অ্যাপেল স্টোর। বেশ কিছুদিন ধরেই সেই স্টোরে চুরি করার ফন্দি এঁটেছিল দুই চোর। কিন্তু অ্যাপেল স্টোরে তো কড়া নিরাপত্তা। সেই চক্রব্যূহ ভেদ করে আইফোন হাতানো হবে কী করে? 

[আরও পড়ুন: অনির্বাণ-অপর্ণাদের পালটা! রামনবমী হিংসা নিয়ে ‘বঙ্গ বিবেক’ জাগাতে মিছিলের ডাক গেরুয়া বুদ্ধিজীবীদের]

অনেক ভেবে উপায় বের করে ফেলল দুই চোর। ওই কফি শপের ভিতরে ঢুকে বাথরুমে ঢোকে তারা। সেখান থেকেই গভীর সুড়ঙ্গ কাটা হয়। সেখান থেকেই সোজা অ্যাপেল স্টোরে পৌঁছে যায় দুই চোর। সেখান থেকে ৫ লক্ষ ডলারের আইফোন হাতিয়ে নিয়ে পালায় তারা। মোট ৪৩৬টি মোবাইল খোওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গোটা ঘটনায় হতবাক কফি শপের মালিক এরিক মার্কস। তিনি বলেন, “আমার দোকান থেকে যে ওই অ্যাপেল স্টোরে যাওয়া যায়, সেটা আমার মাথায় আসেনি কোনওদিন। এই ঘটনা থেকে বুঝলাম অনেক পড়াশোনা করে এই ফন্দি এঁটেছিল দুই চোর।” জানা গিয়েছে, কফি শপের সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে সুড়ঙ্গ কাটার দৃশ্য। তবে এখনও পলাতক দুই চোর।

[আরও পড়ুন: সতীর্থ থেকে আত্মীয়, শিশিরের মেয়ের সঙ্গে গাঁটছড়া বাঁধছেন অলোকের ছেলে]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার