shono
Advertisement

বাইকে চেপে ভারত ঘুরলেন পাকিস্তানি ব্লগার, ‘বন্ধুত্বের সফরে’ মুছল সীমান্তের বৈরিতা

৭ হাজার কিলোমিটার ভারত যাত্রা একাধিক ভিডিওতে তুলে ধরেছেন যুবক।
Posted: 07:18 PM Jun 13, 2023Updated: 07:18 PM Jun 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘শত্রু’ দেশে ‘বন্ধুত্বের সফর’। সম্প্রতি পাকিস্তানি ব্লগার (Pakistani Vlogger) আব্রার হাসান (Abrar Hassan) সম্পূর্ণ করেছেন ৩০ দিনের ভারত ভ্রমণ। ভারতীয় নাগরিকদের উষ্ণ আতিথেয়তা এবং ভারতের বৈচিত্রময় প্রাকতিক সৌন্দর্য্য সম্পর্কে মুগ্ধতা জানিয়েছেন তিনি। বাইকে চেপে ৭ হাজার কিলোমিটার ভারত যাত্রার অপূর্ব অভিজ্ঞতা একাধিক ভিডিওতে তুলে ধরেছেন আব্রার। তরুণ ব্লগারের ভিডিও দেখে মুগ্ধ দুই দেশের নেটিজেনরাই। ‘বন্ধুত্বের সফরে’ ঘুচে গিয়েছে সীমান্তের বৈরিতা।

Advertisement

দিল্লি, হরিয়ানা, রাজস্থান, মহারাষ্ট্র, কেরল-সহ ভারতের একাধিক রাজ্য এবং শহরগুলিতে ভ্রমণ করেন পাক ব্লগার আব্রার। নিজের ইউটিউবে চ্যানেল ‘ওয়াল্ডলেন্স’-এ ভারত ভ্রমণের একাধিক ভিডিও আপলোড করেন তিনি। ভিডিওগুলিতে ভারতের নদী-সমুদ্র-পাহাড়-মরুভূমি যেমন তুলে ধরেছেন আব্রার, তেমনই স্থানীয় মানুষের সঙ্গে আলাপচারিতা, বিভিন্ন রাজ্যের খাদ্য এবং পোশাকের বৈচিত্রও তুলে ধরেছেন। যা দেখে মুগ্ধ দুই দেশের নাগরিকরাই। কৌতূহল অবশ্যই বেশি কাঁটাতারের ওপারে থাকা মানুষদের।

[আরও পড়ুন: আধিকারিকদের শৌচালয়ে ঢুকিয়ে ব্যাংক ডাকাতি, সিসিটিভির হার্ডডিস্কও খুলে নিয়ে গেল দু্ষ্কৃতীরা]

একাধিক ভিডিওতে ভারত সম্পর্কে উচ্ছ্বাস প্রকাশ করেছেন আব্রার। কেরলের ভিডিওতে বলেন, “কেরলকে ঈশ্বরের আপন দেশের বলার কারণ রয়েছে। কেরলের ব্যাকওয়াটার মনমুগ্ধকর। অবশ্য দ্রষ্টব্য।” পাশাপাশি রাজস্থানের প্রেমে পড়েছেন ব্লগার। একটি ভিডিওতে হাওয়া মহলের সামনে দাঁড়িয়ে বলেন, “ভারতের বৃহত্তম রাজ্য রাজস্থান। ‘ল্যান্ড অফ কিংগস’ নামেও পরিচিত। আকর্ষণীয় সংস্কৃতির আবাসস্থল। এছাড়াও রয়েছে অসংখ্য সুন্দর দুর্গ, প্রাসাদ, মন্দির এবং মসজিদ। এখান আমি অপূর্ব হাওয়া মহলের সামনে দাঁড়িয়ে রয়েছি।”

[আরও পড়ুন: ২১ গান স্যালুটে মোদিকে স্বাগত জানাবে আমেরিকা, নমো ম্যাজিকে মাত মার্কিন মুলুক]

আব্রার ভিডিওগুলির কমেন্ট বক্স মন্তব্যে ভরিয়ে দিয়েছেন পাকিস্তানের বহু মানুষ। একজন লিখেছেন, “আমার সবচেয়ে ভাল লেগেছে পাঞ্জাব। দু’বার দেখেছি।” এক ভারতীয় দর্শক বন্ধত্বপূর্ণ সফরের জন্য ধন্যবাদ জানিয়েছেন পাক ব্লাগরকে। তিনি মন্তব্য করেন, “আব্রার ভাই আমাদের দেশকে এত সুন্দর করে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। মা-বাবা সঙ্গে বসে রোজ রাতের খাবার খেতে খেতে আপনার ব্লগ দেখতাম।” আরও লেখেন, “আপনি যখন সীমান্তে ডিঙোচ্ছিলেন তখন আবার বাবা আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন। সবকিছুর জন্য আপনাকে অনেক অনেক ভালবাসা।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার