shono
Advertisement

ভিড় ট্রেনে ঘুমানোর জায়গা পাচ্ছেন না? উপস্থিত বুদ্ধি থাকলেই মিলবে এমন আরামের বিছানা

ভিডিও দেখে অবাক নেটদুনিয়া।
Posted: 04:41 PM Sep 25, 2023Updated: 04:41 PM Sep 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইচ্ছে থাকলে উপায় হয়। সম্প্রতি এই প্রবাদেরই চমকে দেওয়া উদাহরণ দেখা গেল একটি দূরপাল্লার ট্রেনে। প্রবল ভিড়ের গাড়িতে বার্থ জোটাতে না পারলেও হ্যামকের কায়দায় ঝুলন্ত বিছানা বানিয়ে আরামের ঘুম দিলেন এক যুবক। ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। সকলেই যুবকের উপস্থিত বুদ্ধির প্রশংসা করছে।

Advertisement

শিয়ালদা-হাওড়ার লোকাল ট্রেনের যাত্রীরা জানেন ভিড় কতখানি ভয়াবহ হতে পারে। মুম্বইয়ের লোকালের ট্রেনের পরিস্থিতিও একইরকম দুঃসহ। অন্যদিকে দূরপাল্লার ট্রেনের জেনারেল কম্পার্টমেন্টে তেমন তেমন দিনে তিল ধরানোর জায়গা থাকে না। অনেক ক্ষেত্রে সংরক্ষিত কামড়াতেও উঠে পড়ে অতিরিক্ত লোক। সব ক্ষেত্রেই বিন্দাস এই যুবক। কারণ তাঁর উপস্থিত বুদ্ধি। ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, তাঁর সৃজনশীল বিছানা।

[আরও পড়ুন: নতুন রূপে জাগছে নিষিদ্ধ পপুলার ফ্রন্ট! কেরলে জওয়ানের হাত বেঁধে পিঠে লেখা হল ‘PFI’]

দুটি আপার বার্থকে কাজে লাগিয়ে একটি বিছানার চাদরের চারকোণা মজবুত করে বেঁধে দিব্য বিছানা বানিয়ে ফেলেন যুবক। চলন্ত ট্রেনে মৃদু দুলতে থাকে হ্যামেকের মতো ঝুলন্ত বিছানা। কামড়ার আলোতে ঘুমের যাতে ব্যাঘাত না ঘটে, তার জন্য চোখের উপর রুমাল চাপা দেন যুবক। ভিডিওতে দেখা গিয়েছে, অনেকেই কোনও মতো ট্রেনে মেঝেতে শুয়ে ঘুমোচ্ছেন। যুবক কিন্তু কেবল উপস্থিত বুদ্ধির জোরে নিজের জন্য আরামদায়ক জায়গা করে নিয়েছেন।

[আরও পড়ুন: বিপদ বাড়াচ্ছে ‘লালচিন’, মোকাবিলায় স্পেন থেকে ডুবোজাহাজ কিনছে ভারত!]

আশ্চর্য বিছানা দেখে নেটিজেনদের অনেকেই হেসে খুন হয়েছেন। কেউ প্রশংসা করেছেন যুবকের বুদ্ধির জোর দেখে। একাংশের বক্তব্য, দেশের লাগামছাড়া জনসংখ্যাই এই পরিস্থিতির কারণ। অনেকের বক্তব্য, এই বুদ্ধি ভয়ংকর বটে। চাদর ছিড়লে যুবকের পাশপাশি নিচে যারা শুয়ে-বসে রয়েছেন তাঁরাও গুরুতর আঘাত পাবেন। ২৬ আগস্ট ইনস্টাগ্রামে পোস্ট করা ভিডিওর ভিউ ১০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার