Advertisement

স্ত্রী রোজ স্নান করে না! স্রেফ এই অভিযোগে তালাক দিলেন স্বামী

05:13 PM Sep 24, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্ত্রী খুবই নোংরাভাবে থাকেন। প্রতিদিন স্নানই করেন না। আর এই কারণেই স্ত্রীকে তিন তালাক দিলেন এক ব্যক্তি। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও সম্প্রতি উত্তরপ্রদেশের (Uttar Pradesh) আলিগড়ে সামনে এসেছে এমনই একটি ঘটনা।

Advertisement

সাধারণত স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা না হলে কিংবা দু’জনের মধ্যে কেউ অন্য কোনও সম্পর্কে জড়িয়ে পড়লে বিবাহ বিচ্ছেদের মামলা হয়ে থাকে। তারপর আদালতে শুনানি এবং সবশেষে বিবাহ বিচ্ছেদ। অনেক সময় আবার দু’পক্ষের মধ্যে আলোচনার মাধ্যমেও বিবাহ বিচ্ছেদের ঘটনা ঘটে। এদেশে এমন অনেক ঘটনাই ঘটেছে। কিন্তু আলিগড়ের এই ঘটনা সামনে আসার পরে অনেকেই হতবাক হয়েছেন। স্বামী বিবাহ বিচ্ছেদের কথা জানানোর পরই মামলা দায়ের করেন স্ত্রী। আর তারপরই সামনে আসে গোটা ঘটনাটি।

[আরও পড়ুন: ডিভোর্স দিয়েই পার্টি, ‘স্বাধীন’ হওয়ার আনন্দ সেলিব্রেট করলেন মহিলা]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ওই মহিলা কাওয়ারসি গ্রামের বাসিন্দা। অন্যদিকে, স্বামী আমন চান্দাউস গ্রামের বাসিন্দা। দু’বছর আগেই বিয়ে করেছিলেন তাঁরা। একবছরের একটি শিশুও রয়েছে তাঁদের। তবে সম্প্রতি ওই মহিলা আলিগড়ের মহিলা সুরক্ষা সেলে অভিযোগ দায়ের করেন। বলেন, তিনি প্রত্যেকদিন স্নান করেন না, আর এই জন্যই তাঁর স্বামী তাঁকে ডিভোর্স দিতে চান। মহিলার এই অভিযোগ পেয়েই নড়েচড়ে বসেন মহিলা সুরক্ষা সেলের প্রতিনিধিরা। এই প্রসঙ্গে সেলের এক আধিকারিক জানান, “আমাদের কাছে একজন মহিলা অভিযোগ করেছেন, তিনি স্নান করেন না বলে তাঁর স্বামী ওই মহিলাকে তিন তালাক দিয়েছে। যদিও ওই মহিলা বিবাহ বিচ্ছেদ চান না। তিনি স্বামীর সঙ্গে সংসার করতেই চান।”

তিনি আরও জানান, ওই ব্যক্তির কাউন্সেলিং করা হয়েছে। কিন্তু সেসময় তিনি বারংবার স্ত্রীর স্নান না করার বিষয়টি বলতে থাকেন। সেলের ওই আধিকারিক আরও জানান, “বিষয়টি খুবই সামান্য। আমরা দু’জনকেই কথা বলে ঝামেলা মিটিয়ে নিতে বলেছি। এছাড়া তাঁদের মধ্যে বিবাহ বিচ্ছেদ ঘটলে তাতে তাঁদের সন্তানের বড় হওয়ার ক্ষেত্রেও সমস্যা হতে পারে।”

[আরও পড়ুন: Viral Video: মুসলিম ব্যক্তির গলায় ‘মহাভারত’ ধারাবাহিকের গান, উচ্চারণ শুনে মুগ্ধ নেটিজেনরা]

Advertisement
Next