shono
Advertisement

স্ত্রীর ফোনে আড়ি পেতে ১৬ কোটি টাকা কামালেন স্বামী, কীভাবে?

ক্রমেই বাড়ছে এমন কাণ্ড, দাবি রিপোর্টে।
Posted: 04:41 PM Feb 23, 2024Updated: 04:41 PM Feb 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ার্ক ফ্রম হোম করছেন স্ত্রী। তাঁর ফোনে আড়ি পেতেই ১৬ কোটি টাকা কামিয়ে ফেললেন স্বামী। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে আমেরিকার টেক্সাসে। মার্কিন সংস্থা সিকিয়োরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের রিপোর্টে উঠে এসেছে এই ঘটনার বিবরণ।

Advertisement

জানা গিয়েছে, অভিযুক্তের নাম টাইলার লাউডন। তাঁর স্ত্রী ব্রিটিশ সংস্থা বিপি পিলসিতে কর্মরত ছিলেন। কোভিড অতিমারীর সময় থেকে বাড়িতে বসেই কাজ করতেন টাইলারের স্ত্রী। গত বছর ফেব্রুয়ারি মাসে ব্রিটিশ সংস্থাটি ঘোষণা করে, মার্কিন (USA) সংস্থা ট্রাভেলসেন্টারস কিনতে চলেছে তারা। এই লেনদেন সংক্রান্ত পুরো প্রক্রিয়ার সঙ্গে যুক্ত ছিলেন টাইলারের স্ত্রী। অফিসের অন্য কর্মীদের সঙ্গে তিনি যখন আলোচনা করতেন, সেই ফোনগুলোতে আড়ি পাততেন টাইলার।

[আরও পড়ুন: কাঁধে বন্দুক, হাতে বই! হিংসাদীর্ণ মণিপুরে ঘর বাঁচানোর লড়াই পরীক্ষার্থীদের]

সিকিয়োরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন জানিয়েছে, স্ত্রীর ফোন থেকে পাওয়া তথ্য কাজে লাগিয়ে মার্কিন সংস্থার একের পর এক শেয়ার কিনেছিলেন টাইলার। শুধু শেয়ার কিনেই ২০ লক্ষ মার্কিন ডলার আয় করেন। ভারতীয় মুদ্রায় এর পরিমাণ প্রায় ১৬ কোটি টাকা। তবে শেষ পর্যন্ত কয়েকদিন আগে নিজের সমস্ত কীর্তি স্ত্রীর কাছে স্বীকার করে নেন টাইলার।

সমস্ত ঘটনা শুনে ক্ষোভে ফেটে পড়েন টাইলারের স্ত্রী। সঙ্গে সঙ্গে বাড়ি ছাড়ার সিদ্ধান্ত নেন। দিনকয়েকের মধ্যেই ডিভোর্সেরও আবেদন করেন তিনি। শুধু তাই নয়, নিজের সংস্থার আধিকারিকদের গিয়ে গোটা বিষয়টি জানিয়ে দেন। তাতে উলটে নিজের বিপদ ডেকে আনেন। স্বামীর কুকর্মের সঙ্গী ছিলেন, এই অভিযোগ এনে চাকরি থেকে বরখাস্ত করা হয় টাইলারের স্ত্রীকে। তবে লাগাতার অভিযোগের মুখে পড়ে এই অর্থ ফিরিয়ে দিতে রাজি হয়েছেন টাইলার। কিন্তু এই ঘটনার পরে মাথায় হাত পড়েছে বাড়ি থেকে কর্মরত কর্মীদের। শেষে এইভাবে চাকরি খোয়াতে হবে? আশঙ্কায় সকলেই। মার্কিন রিপোর্ট অনুযায়ী, আরও বাড়ছে এমন অপরাধের সংখ্যা। 

[আরও পড়ুন: এবছর কত বাড়বে আপনার বেতন? কী বলছে সমীক্ষা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার