shono
Advertisement

রাতের খাবারের আগে পুঁচকে সারমেয়র সুগার টেস্ট, নেট দুনিয়ায় ভাইরাল মিষ্টি ভিডিও

গত ডিসেম্বরে ডায়াবেটিস ধরা পড়ে কুকুরটির।
Posted: 03:32 PM Mar 06, 2022Updated: 04:40 PM Mar 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝে খবর হয়েছিল, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের (Ukraine) অবলা প্রাণীরা ভাল নেই। থাকার কথাও না। রুশ হানায় মানুষের মতোই কুকুর-বেড়ালের ‘কুকুর-বেড়ালের মতো’ই মৃত্যু হচ্ছে! যারা বেঁচে আছে কোনওমতে, গুলি-বোমার ভয়ংকর শব্দে তাদের প্রাণ ওষ্ঠাগত! এমন পৃথিবীতেই ডায়বেটিস (Diabetes) আক্রান্ত কুকুরের চিকিৎসা হয়, নিয়মিত সুগার লেভেল (Sugar Level) পরীক্ষা করেন কুকুরের মালিক। আর পুঁচকে সারমেয়ও নাচতে নাচতে রাজি হয়ে যায়। কারণ সে জানে, এর পরেই জমিয়ে রাতের খাবার খাওয়া যাবে। কুকুরের সুগার পরীক্ষার সেই ভিডিওই ভাইরাল (Viral Video) হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। নেটিজেনদের মন্তব্য উপচে পড়েছে ইনস্টাগ্রামের (Instagram) কমেন্টবক্সে।

Advertisement

ইনস্টাগ্রামে পোস্ট করা ওই ভিডিও সূত্রে জানা গিয়েছে, কুকুরটির নাম বাক্সটার। গত ডিসেম্বর মাসে ক্রিসমাসের দিন বাক্সটারের ডায়াবেটিস ধরা পড়ে। তারপর থেকেই তার চিকিৎসা চলছে। সেই সূত্রেই প্রতিদিন রাতের খাওয়াদাওয়ার আগে পোষ্যের সুগারের মাত্রা পরীক্ষা করে দেখেন মালিক। এই ভিডিওতে সেই মজার দৃশ্যই উঠে এসেছে।

[আরও পড়ুন: OMG! তিস্তায় ধরা পড়ল ৩৬ কেজি ওজনের ‘মহাশোল’, দাম কত জানেন?]

ভিডিওটিতে দেখা যায়, সুগার পরীক্ষার মেশিনটি নিয়ে একটি ঘরে মালিক এসে পড়তেই দু’টি কুকুর লাফাতে লাফাতে বিছানায় উঠে পড়ে। ডায়াবেটিস আক্রান্ত কুকুরটি নিজেই পাশ ফিরে শুয়ে পড়ে, যাতে মালিক সুগার মাপতে পারেন। এর পর ছোট্ট মেশিন দিয়ে সুগার মাপা হয় কুকুরটির। সেই কাজ হওয়া মাত্র সে লাফিয়ে লেজ নাড়তে নাড়তে উঠে পড়ে।

[আরও পড়ুন: ১০ বছর আগে নাগরিকত্ব প্রমাণের চিঠি পেয়ে আত্মহত্যা করেন ছেলে, এবার একই চিঠি পেল মা]

ভিডিওটি পোস্ট করেছেন বাক্সটার নামের ওই কুকুরটির মালিক। তিনি ক্যাপশনে লিখেছেন, “সুগার লেভেল মাপার সময় হলেই ও উত্তেজিত হয়ে পড়ে, কারণ ও জানে এরপর রাতের খাবার খাওয়ার সময়।” বিপুল ভিউ হয়েছে বাক্সটারের ভিডিওর। নানারকম কমেন্ট করেছেন নেটিজেনরা। একজন লিখেছেন, “ও জানে যে বিপ শব্দ হলেই কাজ শেষ।” বাক্সটারের মিষ্টি স্বভাবের ভালবাসায় পড়ে গিয়ে এক নেটাগরিক লিখেছেন, “আমি বাক্সটারের জন্য জীবন দিতে পারি।” আরেকজন মজা করে লিখেছেন, “ওর সঙ্গী ওর জন্য অপেক্ষা করছে!”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার