shono
Advertisement

চাপের চাকরি করার দরকার নেই, মেয়েকে মাসে ৪৭ হাজার বেতন দেবেন মা-বাবাই!

মা-বাবার দেখভালের জন্য বেতন পাবেন তরুণী।
Posted: 04:53 PM May 29, 2023Updated: 04:53 PM May 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অফিসের চাপে মা-বাবার দেখভাল করতে পারছিলেন না। দিনকে দিন কাজ বাড়ছিল বৈ কমছিল না। এই অবস্থায় ‘ফুলটাইম কন্যা’ হতে, বাবা ও মায়ের প্রতি সন্তানর দায়িত্ব পালনে চাকরিই ছেড়ে দিলেন চিনের (China) এক তরুণী। এখানেও অবশ্য অভিনব কাণ্ডের অন্ত হচ্ছে না, পিতামাতার প্রতি কর্তব্যপালনে বেতনও পাচ্ছেন তিনি। বেতন দিচ্ছেন তাঁর বাবা-মা-ই। অর্থাৎ সংস্থার চাকরি ছেড়ে পরিবারের চাকরিতে যোগ দিলেন তরুণী।

Advertisement

সাইথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, ৪০ বছরের তরুণীর নাম নিয়ানান। দীর্ঘ ১৫ বছর একটি সংস্থায় কর্মরত তিনি। ২০২২ সালে কর্মক্ষেত্রে বেশ কিছু বদল আসে। এর ফলে তাঁর কাজের চাপ আরও বেড়ে যায়। যার পর অফিসে মানিয়ে নিতে অসুবিধা হচ্ছিল। সেকথা জেনে তরুণীর পাশে দাঁড়ান তাঁর বাবা-মা। তাঁরা বলেন, “কেন তুমি চাকরি ছেড়ে দিচ্ছ না? আমরা তোমার আর্থিক দায়িত্ব নেব।”

[আরও পড়ুন: জনবহুল রাস্তায় কিশোরীকে ২০ বার কোপ, পাথরের চাঁই দিয়ে মাথা থেঁতলে দিল প্রেমিক!]

এর পর সত্যিই চাকরি ছেড়ে দেন তরুণী। বদলে বাবা এবং মায়ের সর্বক্ষণের সঙ্গী হয়ে ওঠেন। এর জন্য অভিভাবকের থেকে বেতনও পাচ্ছেন। তা নেহাত কম নয়। চিনা মুদ্রায় প্রতিমাসে ৪ হাজার ইউনান। অর্থাৎ কিনা ৪৭ হাজার টাকা। পেনশন থেকেই মেয়েকে এই অর্থ দিচ্ছেন বাবা-মা। অপরপক্ষে তরুণীও সারাক্ষণ কাছে কাছে থাকছেন। শরীর ভাল রাখতে সকালে বাবা-মায়ের সঙ্গে নাচ করেন একঘণ্টা নিয়ানান। মাঝেমাঝে একসঙ্গে দোকানে বাজারে যান। বাবার সঙ্গে রান্না করেন। বাবা-মায়ের গাড়ির চালকও তিনি। মাসে একবার সকলে মিলে ঘুরতেও যাওয়ারও বন্দোবস্ত করেন তরুণী।

[আরও পড়ুন: বিদ্যুৎই মৃত্যুফাঁদ, কাজ চলাকালীন ওভারহেড তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত অন্তত ৬ শ্রমিক]

নিয়ানানের বক্তব্য, সব ভালই চলছে। তবে আরও বেশি অর্থ উপার্জনের নেশা কাটানোই প্রকৃত চ্যালেঞ্জ। বাবা-মা অবশ্য জানিয়েছেন, “তুমি যদি ভাল চাকরি পাও, তবে তা করতেই পারো। কাজ করতে না চাইলে বাড়িতে থাকো। আমাদের সময় দাও।” অভিনব ঘটনা জেনে নেটিজেনদের বক্তব্য, “নিয়ানান ভাগ্যবান। এমন বাপ-মা ক’জন পায়”।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার