shono
Advertisement

যৌনসুখের বিনিময়ে পাক চরকে মিসাইল টেস্টের তথ্য পাচার, গ্রেপ্তার DRDO আধিকারিক

কতখানি গোপন তথ্য পাকিস্তানের কাছে পৌঁছেছে, তা খতিয়ে দেখছে পুলিশ।
Posted: 09:42 AM Feb 25, 2023Updated: 09:42 AM Feb 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানি এজেন্টকে গোপনে মিসাইল পরীক্ষার তথ্য পাচার করার অভিযোগ উঠল ডিআরডিও’র এক আধিকারিকের বিরুদ্ধে। যার জেরে শুক্রবার তাঁকে গ্রেপ্তার করেছে ওড়িশা পুলিশ।

Advertisement

পুলিশের তরফে জানানো হয়েছে, ৫১ বছরের বাবুরাম দে ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জের (ITR) টেলিমেন্ট্রি বিভাগের প্রযুক্তি আধিকারিক হিসেবে কর্মরত ছিলেন। তাঁর ফোনে নজরদারি চালিয়ে জানা যায়, মিসাইল পরীক্ষার প্রতিরক্ষা সংক্রান্ত তথ্য এবং প্রযুক্তিগত তথ্য পাক চরকে গোপনে পাঠানো হয়েছে। এমনকী, ওই বিভাগের নিষিদ্ধ এলাকার বেশ কিছু ছবিও পাঠিয়েছেন বাবুরাম বলে অভিযোগ। পাকিস্তানের রাওয়ালপিণ্ডির এক মহিলা চরের কাছে এসব তথ্য পাঠানো হয়েছে বলে দাবি পুলিশের। তার জেরেই শুক্রবার বালেশ্বর থেকে গ্রেপ্তার করা হয় বাবুরামকে।

[আরও পড়ুন: শুভাপ্রসন্নকে তীব্র কটাক্ষ, ‘জলপানি’ কবিতা লিখলেন কবি বীথি চট্টোপাধ্যায়]

পূর্বাঞ্চলের ইন্সপেক্টর জেনারেল হিমাংশু লাল জানান, এই তথ্যের বিনিময়ে শুধু টাকাই নয়, কথোপকথনের মধ্যে দিয়ে যৌনসুখও পেতেন বাবুরাম। পাক চর ও বাবুরামের মধ্যে যৌনতা সংক্রান্ত নানা ভিডিও ও ছবিও আদান-প্রদান হয়েছে।

DRDO আধিকারিকরা জানাচ্ছেন, ITR-এ প্রায় সমস্ত মিসাইল পরীক্ষার সময়ই উপস্থিত ছিলেন বাবুরাম। তাছাড়া DRDO কর্মী এবং বিজ্ঞানীদের সঙ্গে যোগাযোগ রক্ষার দায়িত্বও ছিল তাঁর উপর। মিসাইল উৎক্ষেপণে অতি স্পর্শকাতর, গুরুত্বপূর্ণ প্রযুক্তিগত তথ্যও থাকত বাবুরামের কাছেই। সেই বাবুরামই এবার পুলিশের জালে। অভিযোগ, হোয়াটসঅ্যাপের মাধ্যমে এক বছরেরও বেশি সময় ধরে ওই মহিলা পাক চরের সঙ্গে যোগাযোগ রয়েছে বাবুরামের। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর ফোন। DRDO-র গোপন তথ্য কতখানি পাকিস্তানের কাছে পৌঁছেছে, তা খতিয়ে দেখছে পুলিশ।

[আরও পড়ুন: ‘গোমাংস ভক্ষণে বাধা থাকবে না’, ভোটমুখী মেঘালয়ে আশ্বাস বিজেপি প্রধানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement