shono
Advertisement

‘আর্থিকভাবে চরম ক্ষতির মুখে’, গোডাউনে অগ্নিকাণ্ড নিয়ে বিবৃতি দিল এসকে মুভিজ

ক্ষতিগ্রস্ত হয়েছে বহু পুরনো সিনেমার রিল।
Posted: 10:29 AM Oct 14, 2022Updated: 10:34 AM Oct 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার সকাল সকালই ভয়ানক অগ্নিকাণ্ডে ভস্মীভূত বাংলা সিনেমার প্রযোজনা সংস্থা এসকে মুভিজের (Eskay Movies)  গোডাউন। এই অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয়েছে সিনেমার সঙ্গে জড়িত বহু মূল্যবান যন্ত্রপাতি ও সরঞ্জাম। পুড়ে ছাই ক্যামেরা, লাইট থেকে শ্যুটিং-এর প্রয়োজনীয় প্রপস, পোশাক থেকে শুরু করে সিনেমার অজস্র রিলও। টলিউডের বহু শিল্পীই এই অগ্নিকাণ্ড নিয়ে দুঃখপ্রকাশ করেছেন। তবে কীভাবে এই আগুন লাগল, তার সঠিক কারণ এখনও জানা যায়নি। এই অগ্নিকাণ্ড নিয়ে বৃহস্পতিবার সকাল থেকেই প্রযোজনা সংস্থার কর্ণধার অশোক ধানুকা, হিমাংশু ধানুকার তরফ থেকে কোনওরকম প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে এবার সংস্থার তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হল এক বিবৃতি। এই বিবৃতিতে জানানো হল, ”ভয়াবহ অগ্নিকাণ্ডে আমরা মর্মাহত। এই ভয়ঙ্কর ঘটনায় একমাত্র আশার আলো, ঈশ্বরের কৃপায় কেউ এই ঘটনায় আহত হননি, আশেপাশের এলাকার কেউও আঘাত পাননি। আমরা কৃতজ্ঞ প্রশাসনের কাছে, যাঁরা সাহায্যে তৎপরতার সঙ্গে এগিয়ে এসেছেন। সবার প্রাণরক্ষা করেছেন। আর্থিকভাবে চরম ক্ষতির মুখে আমরা, এই কঠিন সময়ে ইন্ডাস্ট্রির সেই সকল মানুষজন, শুভাকাঙ্খী যাঁরা আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন, পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন আমরা তাঁদের প্রতিও কৃতজ্ঞ”।

Advertisement

বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ আগুনের লাগে বলে খবর। এলাকার বাসিন্দারা আগুন দেখতে পেয়ে দমকলে খবর দেন। ততক্ষণে কালো ধোঁয়ায় ছেয়ে যায় এলাকা। প্রাথমিকভাবে দমকলের সাতটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে শুরু করে। দাহ্য পদার্থ ঠাসা ওই গোডাউনের কাছে রয়েছে একটি আবাসন। আতঙ্কে আবাসন থেকে বাসিন্দারা রাস্তায় বেরিয়ে পড়েন। তবে বড়সড় বিপদের আশঙ্কায় আশপাশ থেকে স্থানীয় বাসিন্দাদের সরানো হয়।

[আরও পড়ুন: পুড়ে ছাই এসকে মুভিজের গোডাউন, বিশাল ক্ষয়ক্ষতি, পাশে থাকার বার্তা টলিউড শিল্পীদের]

গোডাউনের পাশে একটি বসতি রয়েছে। ওই বসতির বাসিন্দারাও আতঙ্কে বাইরে বেরিয়ে এসে নিজেরাই জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। আবাসন থেকে জল নিয়েও আগুন নেভানোর চেষ্টা হয়। আগুন যাতে ওই আবাসন ও আশপাশের বসতি বা কোথাও ছড়িয়ে না পড়ে, সেই চেষ্টাই করেছেন দমকল কর্মী ও আধিকারিকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৫টি দমকলের ইঞ্জিন পৌঁছেছিল ঘটনাস্থলে।

কিন্তু কীভাবে আগুন লাগল। মনে করা হচ্ছে, শর্ট সার্কিটের ফলেই আগুনের সম্ভাবনা উড়িয়ে দেওয়া হচ্ছে না। যদিও অগ্নিকাণ্ডের তদন্ত চলছে হলে জানিয়েছে দমকল। তবে ক্ষতিগ্রস্ত হয়েছে শুটিংয়ের বিভিন্ন সামগ্রী যেমন ফিল্ম, রিল, ক্যামেরা, ট্রাইপডসহ নানা দামি যন্ত্রাংশ।

[আরও পড়ুন: ‘কে বলল আমরা আলাদা হতে চাই!’, রণবীরের সঙ্গে বিচ্ছেদের গুঞ্জন নিয়ে অকপট দীপিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement