shono
Advertisement

Breaking News

মোদির সভার দিন ১৫টি ছাত্র সংগঠনের মিছিল শহরে, তীব্র যানজটের আশঙ্কা

আগামী ৬ মার্চ ছাত্র সমাবেশের ডাক দিয়েছে একটি সংগঠন। ওই দিনই বারাসতে সভা প্রধানমন্ত্রীর। শহরে যানজটের আশঙ্কা।
Posted: 05:05 PM Mar 04, 2024Updated: 05:14 PM Mar 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালে জাতীয় শিক্ষানীতিতে ( National Education Policy 2020) বিরাট বদল আনে কেন্দ্রীয় সরকার। সেই বদল মানেনি অনেক রাজ্য। সেই তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গও। তবে ছাত্র-ছাত্রীদের কথা মাথায় রেখে নিজেদের কমিটি করে আংশিক জাতীয় শিক্ষানীতি বহাল করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। যদিও শুরুর দিন থেকে অনেক ছাত্র সংগঠন এই নীতি মানেনি। দেশের বিভিন্ন প্রান্তে আন্দোলনও চালাচ্ছেন তাঁরা। পার্লামেন্ট অভিযান ও চেন্নাইয়ে (Chennai) সমাবেশের পর কলকাতার (Kolkata) রাজপথে ৬ মার্চ মিছিল করতে চলেছে ১৫টি ছাত্র সংগঠন। ওই দিনই আবার রয়েছে হেভিওয়েট রাজনৈতিক সভা। বারাসতে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ফলে শহর ও পাশের এলাকায় যানজটের আশাঙ্কায় প্রহর গুনছে অফিস যাত্রী থেকে সাধারণ মানুষ।

Advertisement

[আরও পড়ুন: ‘তমলুকে তো অভিজিৎ গঙ্গোপাধ্যায়’, প্রার্থীপদে ‘পরিবারতন্ত্র’ নিয়ে প্রশ্নের মুখে বেফাঁস শিশির!]

আরএসএস-বিজেপি বিরোধী ১৫টি ছাত্র সংগঠন মিলিত হয়ে গঠন করেছে ‘ইউনাইটেড স্টুডেন্টস অফ ইন্ডিয়া’। এই সংগঠনের পক্ষ থেকে ইতিমধ্যেই জানুয়ারি মাসে ‘স্টুডেন্টস ইন অ্যাকশন’ নামে দিল্লিতে পার্লামেন্ট অভিযান এবং ফেব্রুয়ারিতে ‘স্টুডেন্টস ইন অ্যাকশন ২.০’ নামে চেন্নাই শহরে মহামিছিল ও সমাবেশ করা হয়েছে।

[আরও পড়ুন: সৌমেন্দুর প্রার্থীপদ ‘পরিবারতন্ত্র’-এর প্রভাব? কী বলছেন দিলীপ?]

এবার কলকাতার কলেজ স্ট্রিটে ‘স্টুডেন্টস ইন অ্যাকশন ৩.০’ নামে আগামী ৬ মার্চ ছাত্র সমাবেশের ডাক দিয়েছে এই সংগঠন। হাওড়া স্টেশন ও শিয়ালদহ স্টেশন থেকে আসা দুটো ছাত্র মিছিল মিশবে কলেজ স্ট্রিটের( College Street) ছাত্র সমাবেশে। আর এখানেই তীব্র যানজটের আশঙ্কায় ভুগছে শহর। ওই দিন এই ছাত্র সংগঠনের পাশাপাশি সভা রয়েছে প্রধানমন্ত্রীর। স্বাভাবিক ভাবেই শহর থেকে প্রচুর কর্মী-সর্মথক জোগাড় করার চেষ্টা করবে বিজেপি। রাস্তায় গাড়ির চাপ বাড়বে, তা বলাই বাহুল্য। সপ্তাহের মাঝামাঝি ব্যস্ততম দিনে শহর ও লাগোয়া এলাকায় এই দুই সভার ফলে চাপ বাড়বে ট্রাফিকের, তা বলার অপেক্ষা রাখে না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার