shono
Advertisement

‘এখানে কেউ চ্যারিটি খুলে বসেনি’, টলিউডে স্বজনপোষণের অভিযোগ উড়িয়ে মন্তব্য স্বস্তিকার!

কেন বললেন অভিনেত্রী? জানুন। The post ‘এখানে কেউ চ্যারিটি খুলে বসেনি’, টলিউডে স্বজনপোষণের অভিযোগ উড়িয়ে মন্তব্য স্বস্তিকার! appeared first on Sangbad Pratidin.
Posted: 06:14 PM Jun 21, 2020Updated: 06:14 PM Jun 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “কেউ এখানে চ্যারিটি খুলে বসেনি।… দিনের শেষে এটা একটা ‘শো-বিজনেস’!”, মন্তব্য স্বস্তিকা মুখোপাধ্যায়ের। যে যাঁর যোগ্যতার বিচারেই কাজ পান। নিজের খামতির জন্য কখনোই অন্য কাউকে দায়ী করা উচিত নয়, মত অভিনেত্রীর। সুশান্তের মৃত্যুতে বলিউডের পাশাপাশি টলিউডেও নেপোটিজম কিংবা স্বজনপোষণ বিষয়টি জোরালো হয়ে উঠেছে। ঘটনার সূত্রপাত আসলে শ্রীলেখা মিত্রর এক ইউটিউব ভিডিওকে কেন্দ্র করে।

Advertisement

সম্প্রতি টলিউডে স্বজনপোষণের অভিযোগ করে সরব হয়েছিলেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। বিস্ফোরক মন্তব্য-বাণ ছুঁড়েছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়-সহ আরও অনেকের উদ্দেশেই। “বলিউডের মতো বাংলা ইন্ডাস্ট্রিতেও শিল্পীর কাজ পাওয়া বা না পাওয়া নির্ভর করে সম্পূর্ণ ব্যক্তিগত সম্পর্কের উপর”, শ্রীলেখার এমন মন্তব্যের পরই পরোক্ষভাবে তাঁকে পালটা দিয়েছিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। তবে ‘টলিউডে স্বজনপোষণ’ ইস্যু কিন্তু এখনও থিতিয়ে যায়নি। আবারও মুখ খুলেছেন খুলেছেন।

এক ফেসবুক পোস্টে খুব গুছিয়ে স্বস্তিকা লিখেছেন যে কেন তিনি শ্রীলেখার সঙ্গে সহমত নন। যদিও এখানেও তাঁর নাম উল্লেখ করেননি তিনি। গতকালই এক টিভি চ্যানেলে অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী বলেছিলেন যে, ‘বাড়িওয়ালি’ ছবির পর তাঁর কেরিয়ারে দীর্ঘ বিরতির কারণ হয়তো তিনি নিজেই। নিজের খামতির জন্যই। কাউকে দোষারোপ করেননি এই নিয়ে। সুদীপ্তার সেই কথাতেই সুর মিলিয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়।

[আরও পড়ুন: মামলা দায়ের, বাড়ির সামনে বিক্ষোভ! সুশান্তের মৃত্যু নিয়ে অবশেষে মুখ খুললেন সলমন]

“খামতি, এই কথাটাই সবথেকে দামি। আমি কোনওদিন শুভশ্রীর মতো নাচতে পারব না, আমি কোনওদিন বিকিনি পরে শট দিতে পারব না। আমার চেহারা বিকিনি পরার মতোও নয়। আমি অত ভাল নাচতেও পারি না। ওঁরা যেটা পারে, যেটা ওঁদের স্ট্রেনথ, তার জন্য ওঁরা যা কাজ পাবে, তা আমি না পেলে আমার আক্ষেপ থাকতে পারে, কিন্তু কখনও কেরিয়ার নষ্ট করার অভিযোগ আমি তুলতে পারি না তাঁদের বিরুদ্ধে। হ্যাঁ, আমি যেটা করতে পারি, সেটা হল-আমার খামতিগুলোকে পূরণ করার চেষ্টা। অভিনেত্রী হিসেবে আমারও একটা দায়িত্ববোধ রয়েছে। কারণ, দিনের শেষে এটা একটা ‘শো-বিজনেস’! কেউ এখানে চ্যারিটি খুলে বসেনি। হর্ষ নেওটিয়ার ছেলেই ওঁর ব্যবসা দেখবেন, পাশির বাড়ির ছেলে নয়!”, মন্তব্য স্বস্তিকার।

পাশাপাশি ওই ফেসবুক পোস্টে দর্শকদের দায়িত্ববোধের কথাও স্মরণ করিয়ে দেন তিনি। অতি প্রাসঙ্গিক এবং গুরুত্বপূর্ণ কতগুলি প্রশ্ন তুলেছেন স্বস্তিকা (Swastika Mukherjee)। “কেন সুশান্ত সিং রাজপুতের ‘রাবতা’ কিংবা ‘ডিটেক্টিভ ব্যোমকেশ বক্সি’র মতো ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ল? স্টার-কিডদের নিয়েই যদি এতই সমস্যা থাকে, তাহলে ওঁদের ছবি হিট হচ্ছে কি করে? একটা ছোট্ট শহর থেকে স্ট্রাগল করে যে উঠে এল, দর্শকের কি তাঁর পাশে দাঁড়ানো উচিত ছিল না?”, প্রশ্ন অভিনেত্রীর।

[আরও পড়ুন: ‘আগুন লাগুক বসতিতে, আমি মজাতেই আছি’, বলিউডে স্বজনপোষণ নিয়ে সোনাক্ষির মন্তব্যে বিতর্ক তুঙ্গে]

The post ‘এখানে কেউ চ্যারিটি খুলে বসেনি’, টলিউডে স্বজনপোষণের অভিযোগ উড়িয়ে মন্তব্য স্বস্তিকার! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement