shono
Advertisement

‘ওরা নো বল দিচ্ছে, আমরা সেঞ্চুরি হাঁকাচ্ছি’, অনাস্থার জবাবে বিরোধীদের তীব্র কটাক্ষ মোদির

'বিরোধীরা খালি ফিল্ডিং করছে আর আমরা চার-ছক্কা মারছি', দাবি প্রধানমন্ত্রীর।
Posted: 06:07 PM Aug 10, 2023Updated: 06:07 PM Aug 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরোধীরা খালি নো বল করে চলেছে। আর সরকার সেখানে সেঞ্চুরি হাঁকাচ্ছেন। দেশের মানুষ আশা নিয়ে বিরোধীদের দিকে তাকিয়ে থাকেন কিন্তু বারবারই নিরাশ হতে হয় তাঁদের। বৃহস্পতিবার সংসদে অনাস্থা প্রস্তাবের (No Confidence Motion) জবাবি ভাষণ দিতে গিয়ে বিরোধীদের এভাবেই আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সাফ জানিয়ে দিলেন, বিরোধীরা দেশের কথা না ভেবে নিজেদের ক্ষমতার কথা চিন্তা করে। কিন্তু মোদি সরকারের আমলে দারিদ্র দূরীকরণ থেকে শুরু করে একাধিক ক্ষেত্রে ব্যাপক উন্নতি করেছেন ভার‍ত, সেই কথা মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী।

Advertisement

জবাবি ভাষণ শুরু করে মোদি বলেন, অনাস্থা প্রস্তাব আসলে তাঁর কাছে আশীর্বাদের মতো। তারপরেই বিরোধীদের বেঞ্চের দিকে ইঙ্গিত করে বলেন, “অনাস্থা প্রস্তাব এনে সংসদে কেমন আলোচনা হয়েছে? ওখান থেকে খালি নো বল উড়ে আসছে আর আমরা সেঞ্চুরি হাঁকাচ্ছি। বিরোধীরা শুধু ফিল্ডিংই করে চলেছে। আর এদিক থেকে সমানে চার-ছক্কা মারা হচ্ছে। দেশের মানুষ বারবার আপনাদের দিকে তাকিয়ে থাকে কিন্তু সবসময় আপনারা তাঁদের হতাশ করেন।”

[আরও পড়ুন: হরিয়ানার দাঙ্গায় অভিযুক্ত দুই মুসলিম যুবককে গুলি পুলিশের, হাসপাতালে ভরতি আহত যুবক]

বিপক্ষকে একবারে ব্যর্থ প্রমাণ করতে চেয়ে নিজের ভাষণ চালিয়ে যান মোদি। তিনি বলেন, দেশের দারিদ্র্য ব্যাপকভাবে কমেছে। তার কারণ, বিরোধীরা দেশের উন্নতির কথা না ভেবে নিজেদের ক্ষমতা দখলের কথা ভাবে। বক্তৃতা দিতে গিয়ে মোদি বলেন, “দেশের উন্নতির দিকেই মন দেওয়া উচিত আমাদের। আমাদের যুবসমাজের স্বপ্ন পূরণ করা দরকার। দুর্নীতিমুক্ত সমাজ গড়ে তাদের স্বপ্নপূরণের সুযোগ দিয়েছে আমাদের সরকার। বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতি গড়ে তুলেছি আমরা।”

শুধু দেশ নয়, আন্তর্জাতিক ক্ষেত্রেও ভারতের গুরুত্ব বেড়েছে মোদি সরকারের আমলে- এমনটাই দাবি করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ভ্যাকসিন থেকে শুরু করে নানা ক্ষেত্রে সারা বিশ্ব ভারতের উপর আস্থা রাখে। কিন্তু বিরোধীরা তার বদলে বিশ্বের দরবারে ভারতের ভাবমূর্তি ক্ষুণ্ণ করত ব্যস্ত থেকেছে।”

[আরও পড়ুন: ‘ধৃতরাষ্ট্রের সামনেই দ্রৌপদীর বস্ত্রহরণ’, অনাস্থা প্রস্তাবে ‘অন্ধ’ মোদিকে কটাক্ষ অধীরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement