shono
Advertisement

লিখিত অনুমতিই নেননি আয়োজকরা, ইকো পার্কে অরিজিতের শো বাতিল নিয়ে পালটা ফিরহাদের

ইতিমধ্যে ২২ হাজার টিকিট বিক্রি হয়ে গিয়েছে কনসার্টের।
Posted: 07:44 PM Dec 28, 2022Updated: 08:02 PM Dec 28, 2022

অভিরূপ দাস: ফেব্রুয়ারিতে ইকো পার্কে হচ্ছে না অরিজিৎ সিংয়ের (Arijit Singh) কনসার্ট। অনুষ্ঠানের অনুমতি পেতে আবেদনই করেননি আয়োজকরা। বুধবার সাফ একথা জানালেন হিডকোর চেয়ারম্যান তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তবে ইকো পার্কের বদলে, আয়োজকরা চাইলে নিক্কো পার্ক বা অ্য়াকোয়াটিকাতে কনসার্টের আয়োজন করতে পারে বলেও জানিয়েছেন ববি। এদিকে আয়োজকরা বলছেন. ইতিমধ্যে ২২ হাজার টিকিট বিক্রি হয়ে গিয়েছে। এত দর্শককে নিক্কো পার্ক বা অ্যাকোয়াটিকাতে জায়গা দেওয়া সম্ভব নয়। সবমিলিয়ে অরিজিতের কনসার্ট ঘিরে ধোঁয়াশা অব্যাহত রইল এদিনও।

Advertisement

১৮ ফেব্রুয়ারি ইকো পার্কে (Eco Park) জনপ্রিয় গায়ক অরিজিৎ সিংয়ের কনসার্ট হওয়ার কথা। ইতিমধ্যে টিকিটও বিক্রি হয়ে গিয়েছে। টিকিটে চাহিদা এতটাই যে ৭৫ হাজার টাকায়ও বিকিয়েছে কনসার্টের টিকিট। এখম আচমকা ইকো পার্কে অনুষ্ঠানটি হওয়া নিয়ে টানাপোড়েন শুরু হয়েছে।

[আরও পড়ুন: হাতে সময় ৩ দিন, বাকি আরও ৯ লক্ষ অনুমোদন, আবাস যোজনায় নবান্নে যুদ্ধকালীন তৎপরতা]

এর পিছনে বিজেপি আবার রাজনীতি দেখছে। বিরোধীদের অভিযোগ, কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে ‘রং দে তু মোহে গেরুয়া’ গানটি গেয়ে রাজ্যের শাসকদলের রোষে পড়েছেন অরিজিৎ। তাই তাঁর কনসার্টের অনুমতি দেওয়া হচ্ছে না। এ প্রসঙ্গে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জানিয়েছেন, এটা তো প্রতিহিংসার রাজনীতি। এই রাজনীতির অবসান হওয়া উচিত। টুইট করে একই অভিযোগ করেছেন বিজেপির আইটি সেলে ইনচার্জ অমিত মালব্য। কিন্তু এই অভিযোগে আমল দিতে নারাজ রাজ্য়ের শাসকদল।

 

এদিন হিডকোর চেয়ারম্যান ফিরহাদ হাকিম বলেন, “অরিজিৎ সিং প্রিয় মানুষ। এর পিছনে রাজনীতি নেই।” তিনি জানিয়েছেন, ওই সময় জি-২০ সম্মেলন রয়েছে। ইকো পার্কের উলটো দিকে বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে সেই সম্মেলন হওয়ার কথা। আবার শীতে ইকো পার্কে এমনিতেই উপচে পড়া ভিড়। এরপর অরিজিতের কনসার্ট হলে আইনশৃঙ্খলা সমস্যা হতে পারে। তবে কনসার্টের অনুমতি না দেওয়ার অভিযোগ উড়িয়েছেন ফিরহাদ। পালটা তাঁর দাবি, আয়োজকরা তো লিখিতভাবে কোনও আবেদনে করেনি। আবেদন করলে তারপর তো অনুমতি।

[আরও পড়ুন: করোনা-যুদ্ধের প্রস্তুতি, কেন্দ্রের কাছে ২১ লক্ষ ডোজ কোভিড ভ্যাকসিন চাইবে রাজ্য]

তাহলে কি অনুষ্ঠানের অনুমতি ছাড়াই ২২ হাজার টিকিট বিক্রি করেছে আয়োজকরা? কীভাবে ঘটল এমন ঘটনা? প্রশ্ন করতেই কলকাতার মেয়রের জবাব, “আমি কি করে বলব কীভাবে ঘটল? যারা টিকিট কিনেছে তারা চাইলে আয়োজকের বিরুদ্ধে এফআইআর করতে পারে। পুলিশ ব্যবস্থা নেবে।” তবে কনসার্টের জন্য বিকল্প জায়গার কথাও বলেছেন তিনি। এ প্রসঙ্গে বলতে গিয়ে ইকো পার্কেই সলমন খানের অনুষ্ঠানের প্রসঙ্গ টেনে আনেন ফিরহাদ। বলেন, সলমন খানেরও তো অনুষ্ঠান ছিল ওই সময়। সেটা তো পিছিয়ে মার্চে করা হয়েছে। হিডকোর ম্যানেজিং ডিরেক্টর দেবাশিস সেনের কাছে এ বিষয়ে জানতে চাওয়া হলে বলেন, “আমার এবিষয়ে মন্তব্য করা উচিৎ নয়। মেয়র যা বলেছেন, তার উপর আর কিছু বলব না।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement