shono
Advertisement

পেনাল্টির নিয়ম বদল করতে চলেছে ফিফা, কী বলছেন মার্টিনেজ?

কাতার বিশ্বকাপের পর থেকে বিতর্কের কেন্দ্রে মার্টিনেজ।
Posted: 07:22 PM Feb 23, 2023Updated: 07:22 PM Feb 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপের পর থেকে আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজকে (Emiliano Martinez) নিয়ে কম চর্চা হয়নি। ফাইনালে তিনি পেনাল্টি বাঁচিয়েছেন, ফরাসি ফুটবলাররা যখন পেনাল্টি মারতে গিয়েছেন তখন তাঁদের ফোকাস নড়িয়ে দিয়েছেন। এখন খবর পেনাল্টির নিয়ম বদলাতে চলেছে ফিফা (FIFA)।

Advertisement

পেনাল্টির নিয়ম বদলানো নিয়ে কী বলছেন মার্টিনেজ? নিয়মে বদল হলেও তাঁর কোনও সমস্যা নেই বলে জানিয়েছেন এমিলিয়ানো মার্টিনেজ। ইএসপিএনকে দেওয়া সাক্ষাৎকারে মার্টিনেজ বলেছেন, ”আধুনিক নিয়মের সঙ্গে আমাদের মানিয়ে নিতে হবে। ফিফা যদি নতুন নিয়ম চালু করে, তাতেও আমার কোনও সমস্যা নেই।” 

[আরও পড়ুন: ‘এত ইঞ্জেকশন নিয়েছে যে এখন আর হাঁটতে পারে না’, শোয়েব সম্পর্কে বড় তথ্য ফাঁস আফ্রিদির]

 

কোপা আমেরিকায় পেনাল্টি বাঁচিয়ে শিরোনামে এসেছিলেন মার্টিনেজ। ফিফা বিশ্বকাপেও তিনি ছিলেন আর্জেন্টিনার ত্রাতা। মার্টিনেজ বলেছেন, ”কোপা আমেরিকার পরে আমি বলেছিলাম, আমার পক্ষে আবার পেনাল্টি বাঁচানো সম্ভব কিনা তা আমার জানা নেই। যে শট বাঁচানোর ছিল, তা বাঁচিয়েছি। কুড়ি বছর বাদে আবার আমি পেনাল্টি বাঁচাতে পারব কিনা জানি না। কোপা আমেরিকা ও বিশ্বকাপে আমি পেনাল্টি বাঁচিয়েছি এবং দলকে জিতিয়েছি। এটাই আমার কাছে যথেষ্ট।”

বিশ্বকাপ ফাইনাল জেতার পরে মার্টিনেজের হাতে উঠেছিল গোল্ডেন গ্লাভস। তার পরই সেই বহুল চর্চিত অঙ্গভঙ্গি। যা নিয়ে অনেক সমালোচনা হয়েছিল। মার্টিনেজ পরবর্তীকালে বলেছিলেন, মেসিও তাঁকে ওরকম অঙ্গভঙ্গি করতে নিষেধ করেছিলেন। কিন্তু তিনি শোনেননি কারও নিষেধ। বিশ্বকাপের পরে এমবাপেকে নিয়ে কটাক্ষ করেছেন এমিলিয়ানো মার্টিনেজ। তা নিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন তিনি। সেই তিনি এখন বলছেন, পেনাল্টির নিয়ম ফিফা বদল করলেও তাতে মার্টিনেজের কোনও সমস্যা নেই। 

[আরও পড়ুন: একই দিনে জানা গেল আইপিএলের দুই দলের অধিনায়কের নাম, দু’জনেই বিদেশি]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement