shono
Advertisement
Vinesh Phogat

কুস্তি ছেড়ে কংগ্রেসে যোগ, অবসর নেওয়ার পরও ভিনেশকে নোটিস ডোপ বিরোধী সংস্থার

অবসর নেওয়ার পরও নাডার নোটিস কেন? উঠছে প্রশ্ন।
Published By: Subhajit MandalPosted: 10:52 AM Sep 26, 2024Updated: 11:13 AM Sep 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তি ছেড়ে রাজনীতিতে যোগ দিয়ে ভিনেশ ফোগাট এখন পুরোদস্তুর নেত্রী। অলিম্পিকের পরই ঘোষণা করে দিয়েছিলেন, কুস্তির ম্যাটে আর পা রাখবেন না। হরিয়ানা বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে লড়ছেন তিনি। অথচ এ হেন অবসর নেওয়া অ্যাথলিটকে নোটিস পাঠিয়ে দিল ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি। অভিযোগ, নিজের 'হোয়্যারঅ্যাবাউটস' জানাতে ব্যর্থ প্রাক্তন হয়ে যাওয়া কুস্তিগির।

Advertisement

আসলে নাডার রেজিস্টার্ড অ্যাথলিটরা কখন, কোথায় থাকছেন, সেটা ওই ডোপ বিরোধী সংস্থাকে জানাতে হয়। অভিযোগ, ভিনেশ সেটা সঠিকভাবে নাডাকে জানাননি। ভিনেশ নাডাকে জানিয়েছিলেন, তিনি আপাতত হরিয়ানার খাড়কোডার বাড়িতে রয়েছেন। গত ৯ সেপ্টেম্বর নমুনা সংগ্রহের জন্য নাডা আধিকারিকরা ভিনেশের বাড়িতে যান। সেসময় ভিনেশ বাড়িতে ছিলেন না। তাঁর নমুনা সংগ্রহ করা যায়নি।

এর পরই নাডার তরফে ভিনেশকে নোটিস দেওয়া হয়েছে। কেন তিনি 'হোয়্যারঅ্যাবাউটস' জানাতে ব্যর্থ হলেন, সেটা ১৪ দিনের মধ্যে জানাতে হবে। তবে ভিনেশ যদি ১৪ দিনের মধ্যে নোটিসের জবাব নাও দেন, তাঁর বিরুদ্ধে এখনই কোনও ব্যবস্থা নেবে না নাডা। নিয়ম অনুযায়ী, ১২ মাসের মধ্যে বার তিনেক এইভাবে 'হোয়্যারঅ্যাবাউটস' জানাতে ব্যর্থ হলে তবেই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কিন্তু প্রশ্ন হল, ভিনেশ তো ইতিমধ্যেই অবসর নিয়েছেন, তা সত্ত্বেও নাডার নোটিস কেন? নাকি রাজনীতিতে যোগ দেওয়ায় প্রতিহিংসার শিকার হতে হচ্ছে তাঁকে? নাডা অবশ্য বলছে, অবসর নিলেও ভিনেশ এখনও খাতায়কলমে রেজিস্টার্ড অ্যাথলিট। তাই তাঁকে 'হোয়্যারঅ্যাবাউটস' জানাতে হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কুস্তি ছেড়ে রাজনীতিতে যোগ দিয়ে ভিনেশ ফোগাট এখন পুরোদস্তুর নেত্রী।
  • অলিম্পিকের পরই ঘোষণা করে দিয়েছিলেন, কুস্তির ম্যাটে আর পা রাখবেন না। হরিয়ানা বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে লড়ছেন তিনি।
  • এ হেন অবসর নেওয়া অ্যাথলিটকে নোটিস পাঠিয়ে দিল নাডা।
Advertisement