shono
Advertisement
Angela Carini

হেরে গিয়েও বড় আর্থিক পুরস্কার পাচ্ছেন ইটালির বক্সার কারিনি, কত টাকা পাচ্ছেন?

কারিনি ও খেলিফের লড়াই মাত্র ৪৬ সেকেন্ড স্থায়ী হয়েছিল।
Published By: Krishanu MazumderPosted: 11:49 AM Aug 03, 2024Updated: 11:49 AM Aug 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইটালির বক্সার অ্যাঞ্জেলা কারিনিকে বড় সড় অঙ্কের আর্থিক পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করল আন্তর্জাতিক বক্সিং সংস্থা। কারিনিকে পঞ্চাশ হাজার ডলার আর্থিক পুরস্কার দেওয়ার পাশাপাশি আন্তর্জাতিক বক্সিং সংস্থা জানিয়েছে ২৫ হাজার ডলার দেওয়া হবে কারিনির দেশের সংস্থাকে। তাঁর কোচ পাবেন ২৫ হাজার ডলার আর্থিক পুরস্কার। কারিনি ও আলজেরিয়ান বক্সার ইমানে খেলিফের মুষ্টিযুদ্ধের পর থেকেই আন্তর্জাতিক বক্সিং সংস্থা ও আন্তর্জাতিক অলিম্পিক কমিটির মধ্যে বিতর্ক তুঙ্গে।

Advertisement

প্যারিস অলিম্পিকে (Paris Olympics 2024) ওয়েল্টার ওয়েটের শেষ ষোলোয় নেমেছিলেন কারিনি ও খেলিফে। সেই ম্যাচ স্থায়ী হয় মাত্র ৪৬ সেকেন্ড। তার পরই রিং ছেড়ে বেরিয়ে যান ইটালির অ্যাঞ্জেলা কারিনি (Angela Carini)। 

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলকে কদর্য আক্রমণ ইউটিউবারের, প্রতিবাদ বাংলা জুড়ে]


রিং ছেড়ে যখন অ্যাঞ্জেলা বেরিয়ে যাচ্ছেন তখন তাঁর চোখে জল। আলজেরিয়ার বক্সারের সামনে দাঁড়াতেই পারেননি তিনি। ম্যাচের ৩০ সেকেন্ডের মধ্যেই হেডগিয়ার ঠিক করতে কোচের কাছে আসেন অ্যাঞ্জেলা। তার পর রিংয়ে ফেরেন। কিন্তু কয়েক সেকেন্ডের মধ্যেই চোখে জল নিয়ে রিং ছেড়ে বেরিয়ে যান তিনি। রেফারি খেলিফেকে জয়ী ঘোষণা করেন। তার পর থেকে খেলিফেকে নিয়ে বিতর্ক তুঙ্গে ওঠে।
কারিনিকে বিরাট অঙ্কের পুরস্কার মূল্য দেওয়ার ঘোষণার পরে আইবিএ (আন্তর্জাতিক বক্সিং অ্যাসোসিয়েশন) প্রেসিডেন্ট উমর ক্রেমলেভ বলেন, ''মহিলাদের বক্সিংকে কেন মেরে ফেলা হচ্ছে তা বুঝছি না। নিরাপত্তার জন্য কেবলমাত্র যোগ্য অ্যাথলিটদেরই লড়াইয়ের সুযোগ দেওয়া উচিত। ওই মেয়েটার চোখের জলের দিকে আমি তাকাতে পারছি না।''
কারিনি ও খেলিফের লড়াই শেষ হলেও থামছে না বিতর্ক।

[আরও পড়ুন: অলিম্পিকে মধুর প্রতিশোধ, আর্জেন্টিনাকে হারিয়ে শেষ চারে ফ্রান্স]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইটালির বক্সার অ্যাঞ্জেলা কারিনিকে বড় সড় অঙ্কের আর্থিক পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করল আন্তর্জাতিক বক্সিং সংস্থা।
  • কারিনিকে পঞ্চাশ হাজার ডলার আর্থিক পুরস্কার দেওয়ার পাশাপাশি আন্তর্জাতিক বক্সিং সংস্থা জানিয়েছে ২৫ হাজার ডলার দেওয়া হবে কারিনির দেশের সংস্থাকে।
  • তাঁর কোচ পাবেন ২৫ হাজার ডলার আর্থিক পুরস্কার।
Advertisement