shono
Advertisement
Rebecca Cheptegei

পুড়িয়ে মেরেছিলেন প্রেমিক, প্রয়াত অলিম্পিয়ান রেবেকার নামে ক্রীড়াঙ্গন প্যারিসে

গত মাসেই প্যারিস অলিম্পিকে অংশগ্রহণ করেছিলেন রেবেকা চেপতেগেই।
Published By: Arpan DasPosted: 08:38 PM Sep 07, 2024Updated: 08:38 PM Sep 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মাসেই প্যারিস অলিম্পিকে অংশগ্রহণ করেছিলেন রেবেকা চেপতেগেই। সম্প্রতি মৃত্যু ঘটেছে তাঁর। জানা যায়, উগান্ডার প্রতিযোগীর সঙ্গী তাঁর গায়ে পেট্রোল দিয়ে আগুন লাগিয়ে দেন। এবার প্রয়াত অ্যাথলিটকে সম্মান জানানোর সিদ্ধান্ত নিল প্যারিস শহরের কর্তৃপক্ষ।

Advertisement

প্যারিস অলিম্পিকের ম্যারাথনে অংশগ্রহণ করেছিলেন রেবেকা। তবে সেখানে থেমেছিলেন ৪৪তম স্থানে। বাড়ি উগান্ডায় হলেও তিনি থাকতেন কেনিয়াতে। মূলত অলিম্পিকের প্রস্তুতির জন্যই সেই দেশকে বেছে নিয়েছিলেন। প্যারিসের মেগা ইভেন্ট শেষে সেখানেই ফিরে এসেছিলেন। তার কিছু দিন পরেই এই মর্মান্তিক পরিণতি। তাঁর প্রেমিক ডিকসন এনডিয়েমা পেট্রোল দিয়ে আগুন লাগিয়ে দেন। এই ঘটনাটি ঘটে রবিবার। বৃহস্পতিবার মৃত্যু ঘটে তাঁর।

[আরও পড়ুন: বাংলাদেশ সিরিজের আগে রানে ফিরলেন পন্থ, দাপট দেখিয়ে জাতীয় দলে কড়া বাংলার অভিষেকের]

তবে তাঁর স্মৃতিকে অমর করে রাখার সিদ্ধান্ত নিল প্যারিস। এই মুহূর্তে সেখানে চলছে প্যারালিম্পিক। শহরের মেয়র অ্যানে হিডেলগো জানান, "আমরা প্যারিসের একটি ক্রীড়াঙ্গনের নাম রেবেকার নামে উৎসর্গ করছি। তাঁর স্মৃতি চিরকাল আমাদের মনে থেকে যাবে। অলিম্পিক ও প্যারালিম্পিকের মধ্যে দিয়ে আমরা পুরুষ-নারীর সমানাধিকারের বার্তা দিতে চাই, তা আরও প্রচারিত হবে।" সঙ্গে তাঁর সংযোজন, "প্যারিস তাঁকে কখনও ভুলে যাবে না।"

[আরও পড়ুন: গণপতি বাপ্পার থেকে ট্রফি নিচ্ছেন রোহিত! গণেশ চতুর্থীতে বিশ্বকাপ জয়ের রেশ, ভিডিও ভাইরাল]

৩৩ বছর বয়সি অ্যাথলিটের এতদিন চিকিৎসা চলছিল মোই টিচিং ও রেফারাল হাসপাতালে। তাঁর শরীরের ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল বলেও জানা যায়। সংবাদমাধ্যম সূত্রে খবর, প্রেমিকের সঙ্গে রেবেকার দীর্ঘ বাগবিতণ্ডা হয়। সেটি হয়েছিল জমি সংক্রান্ত সমস্যা নিয়ে। রেবেকার মৃত্যুতে শোকপ্রকাশ করেছিল উগান্ডার অ্যাথলেটিকস ফেডারেশনও। এবার প্যারিসে চিরস্থায়ী আসন পাবেন রেবেকা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত মাসেই প্যারিস অলিম্পিকে অংশগ্রহণ করেছিলেন রেবেকা চেপতেগেই।
  • সম্প্রতি মৃত্যু ঘটেছে তাঁর। জানা যায়, উগান্ডার প্রতিযোগীর সঙ্গী তাঁর গায়ে পেট্রোল দিয়ে আগুন লাগিয়ে দেন।
  • এবার প্রয়াত অ্যাথলিটকে সম্মান জানানোর সিদ্ধান্ত নিল প্যারিস শহরের কর্তৃপক্ষ।
Advertisement