shono
Advertisement
Paris Olympics 2024

হকিতে ভারতকে হারাতে আইপ্যাডের ব্যবহার! ব্রিটেনের গোলকিপারকে নিয়ে তুঙ্গে বিতর্ক

পেনাল্টি শুট আউটের সময় ব্রিটেনের গোলকিপার ওলি পেনকে নিয়েই তৈরি হয় বিতর্ক।
Published By: Arpan DasPosted: 07:53 PM Aug 04, 2024Updated: 07:53 PM Aug 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকে হকিতে রুদ্ধশ্বাস জয় পেয়েছে ভারত। পেনাল্টি শুট আউটে গ্রেট ব্রিটেনকে হারিয়ে সেমিফাইনালের ছাড়পত্র ছিনিয়ে নিয়েছেন হরমনপ্রীত, শ্রীজেশরা। কিন্তু সেই ম্যাচের পেনাল্টি শুট আউট নিয়ে শুরু হয়েছে বিতর্ক। যার কেন্দ্রে আছেন ব্রিটেনের গোলকিপার ওলি পেন।

Advertisement

হকিতে নির্ধারিত সময়ের ম্যাচ শেষ হয় ১-১ গোলে। দ্বিতীয় কোয়ার্টারেই দলকে এগিয়ে দেন অধিনায়ক হরমনপ্রীত। পেনাল্টি কর্নার থেকে দুরন্ত শটে ব্রিটিশদের জালে বল জড়িয়ে দেন তিনি। যদিও কিছুক্ষণ পরেই গোল শোধ করেন ব্রিটেনের মর্টন লি। যদিও তার আগেই ভারতের অমিত রোহিদাস লাল কার্ড দেখে বাইরে বেরিয়ে যান। পরে দেখা যায়, তাঁর স্টিক অনিচ্ছাকৃতভাবে লেগেছিল গ্রেট ব্রিটেনের প্লেয়ারের গায়ে। তার পরও কীভাবে লাল কার্ড দেখান হয়, সে নিয়ে উঠছে বিতর্ক।

[আরও পড়ুন: শঙ্করলালের মগজাস্ত্রের কাছে হার অ্যাস্টন ভিলার, নেক্সট জেন কাপে ইতিহাস পাঞ্জাব এফসির]

কিন্তু আপাতত সমস্ত ঘটনার কেন্দ্রে ব্রিটেনের গোলকিপার। পেনাল্টি শুট আউট চলাকালীন দেখা যায় ওলি পেন আইপ্যাড ব্যবহার করছেন। ভারতের সুখজিত সিং শট মারার আগে বিষয়টি নজরে আসে। রেফারি সঙ্গে সঙ্গে খেলা থামিয়ে দেন। আইপ্যাডটি মাঠের বাইরে পাঠানোর ব্যবস্থাও করেন। যদিও তাতে বিতর্ক থামছে না।

[আরও পড়ুন: ‘আগের সব ম্যাচ ভুলে যাব’, সেমির ব্যর্থতা ভুলে ব্রোঞ্জই পাখির চোখ লক্ষ্যর]

কীভাবে একজন গোলকিপার মাঠে আইপ্যাডের সাহায্য নিতে পারেন? কারণ, খেলা চলাকালীন এই যন্ত্রের ব্যবহার আইনত নিষিদ্ধ। তার পরও রেফারি কেন পদক্ষেপ নিলেন না, সেই প্রশ্নও উঠছে। যদিও এত 'সুবিধা' নিয়েও সুখজিতের শট আটকাতে পারেননি ওলি। বিপরীতে যন্ত্রের সাহায্য ছাড়াই দুরন্ত পারফরম্যান্স করে যান ভারতের গোলকিপার শ্রীজেশ। কিন্তু তৃতীয় শুট আউটে উইলিয়ামসনকে বাইরে মারতে বাধ্য করেন শ্রীজেশ। চতুর্থ শট শরীর ছুঁড়ে আটকে দেন তিনি। শেষ শুট আউটে রাজকুমার গোল করতেই ম্যাচ ছিনিয়ে নেয় ভারত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অলিম্পিকে হকিতে রুদ্ধশ্বাস জয় পেয়েছে ভারত।
  • পেনাল্টি শুট আউটে গ্রেট ব্রিটেনকে হারিয়ে সেমিফাইনালের ছাড়পত্র ছিনিয়ে নিয়েছেন হরমনপ্রীত, শ্রীজেশরা।
  • কিন্তু সেই ম্যাচের শুট আউট নিয়ে শুরু হয়েছে বিতর্ক।
Advertisement