shono
Advertisement
Paris Olympics 2024

প্যারিস অলিম্পিকের প্রতিযোগীকে পুড়িয়ে মারল প্রেমিক, ঘটনার নৃশংসতায় চাঞ্চল্য ক্রীড়ামহলে

গত মাসেই প্যারিস অলিম্পিকের ম্যারাথনে অংশগ্রহণ করেছিলেন এই অ্যাথলিট।
Published By: Arpan DasPosted: 03:19 PM Sep 05, 2024Updated: 04:48 PM Sep 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মাসেই প্যারিস অলিম্পিকে অংশগ্রহণ করেছিলেন রেবেকা চেপতেগেই। না, পদক জিততে পারেননি উগান্ডার প্রতিযোগী। কিন্তু মাস ঘুরতেই তাঁর যে এরকম পরিণতি হতে পারে, তা দুঃস্বপ্নেও ভাবতে পারেননি ক্রীড়াভক্তরা। আগুনে পুড়ে মৃত্যু হল রেবেকার। জানা যাচ্ছে, তাঁর সঙ্গী আগুন লাগিয়ে দেন গায়ে পেট্রোল দিয়ে।

Advertisement

প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) ম্যারাথনে অংশগ্রহণ করেছিলেন রেবেকা (Rebecca Cheptegei)। তবে সেখানে থেমেছিলেন ৪৪তম স্থানে। বাড়ি উগান্ডায় হলেও তিনি থাকতেন কেনিয়াতে। মূলত অলিম্পিকের প্রস্তুতির জন্যই সেই দেশকে বেছে নিয়েছিলেন। প্যারিসের মেগা ইভেন্ট শেষে সেখানেই ফিরে এসেছিলেন। তার কিছু দিন পরেই এই মর্মান্তিক পরিণতি। জানা যাচ্ছে, তাঁর প্রেমিক ডিকসন এনডিয়েমা পেট্রোল দিয়ে আগুন লাগিয়ে দেন। এই ঘটনাটি ঘটে রবিবার। অবশেষে লড়াই থামল রেবেকার।

[আরও পড়ুন: চরিত্র পবিত্র হলে…! বিজেপির টিকিট না পেয়ে ফুঁসে উঠলেন যোগেশ্বর দত্ত]

৩৩ বছর বয়সি অ্যাথলিটের এতদিন চিকিৎসা চলছিল মোই টিচিং ও রেফারাল হাসপাতালে। তাঁর শরীরের ৮০ শতাংশ পুড়ে গিয়েছিল বলেও জানা যায়। সংবাদমাধ্যম সূত্রে খবর, প্রেমিকের সঙ্গে রেবেকার দীর্ঘ বাগবিতণ্ডা হয়। সেটি হয়েছিল জমি সংক্রান্ত সমস্যা নিয়ে। তার পরই অলিম্পিয়ানকে আগুনে পুড়িয়ে দেন ডিকসন, তেমনটাই জানা যাচ্ছে। তবে তাতে ডিকসনেরও শরীরে আগুনে লাগে। তিনিও চিকিৎসাধীন।

[আরও পড়ুন: গাড়ি দুর্ঘটনা থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়, এবার টেস্ট টিমে প্রত্যাবর্তন হতে চলেছে ঋষভের]

রেবেকার মৃত্যুতে শোকপ্রকাশ করেছে উগান্ডার অ্যাথলেটিকস ফেডারেশন। এক্স হ্যান্ডেলে তারা লিখেছে, "রেবেকা চেপতেগেইয়ের আকস্মিক মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। গার্হস্থ্য হিংসার শিকার হয়ে আজ সকালে তাঁর প্রয়াণ ঘটেছে। আমরা এই ঘটনার বিরোধিতা করে ন্যায়বিচার চাই। রেবেকার আত্মা শান্তি পাক।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত মাসেই প্যারিস অলিম্পিকে অংশগ্রহণ করেছিলেন রেবেকা চেপতেগুই।
  • না, পদক জিততে পারেননি উগান্ডার প্রতিযোগী। কিন্তু মাস ঘুরতেই তাঁর যে এরকম পরিণতি হতে পারে, তা দুঃস্বপ্নেও ভাবতে পারেননি ক্রীড়াভক্তরা।
  • আগুনে পুড়ে মৃত্যু হল রেবেকার। জানা যাচ্ছে, তাঁর সঙ্গী আগুন লাগিয়ে দেন গায়ে পেট্রোল দিয়ে।
Advertisement