shono
Advertisement
Paris Olympics Day 8

তিরন্দাজির কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় দীপিকার, পদকের হ্যাটট্রিক হল না মনুর

আরও একটি আশাভঙ্গ। দক্ষিণ কোরিয়ার প্রতিপক্ষের কাছে হেরে বিদায় দীপিকার।
Published By: Krishanu MazumderPosted: 12:19 PM Aug 03, 2024Updated: 11:54 PM Aug 03, 2024

প্যারিস অলিম্পিকের (Paris Olympics 2024) সপ্তম দিনে লক্ষ্য সেন ঐতিহাসিক জয় ছিনিয়ে ব্যাডমিন্টনের সেমিফাইনালের ছাড়পত্র জোগাড় করেছেন। আজ শনিবার অলিম্পিকের অষ্টম দিনে মনু ভাকেরের দিকেই নজর দেশের। আগেই তিনি দুটি ব্রোঞ্জ পদক পেয়েছেন। এদিন ২৫ মিটার পিস্তল ইভেন্টের ফাইনালে নেমে পদক জয়ের হ্যাটট্রিক হল না মনু ভাকেরের। স্কিটে অনন্তজিৎ সিংহ নারুকা ফাইনালে উঠলে পদকের লড়াইয়ে থাকবেন। মহিলাদের স্কিটে মাহেশ্বরী চৌহান এবং রাইজা ধিলোঁ যোগ্যতা অর্জন পর্বে নামবেন দুপুর ১২:৩০ থেকে। রইল অলিম্পিকের প্রতি মুহূর্তের আপডেট।

Advertisement

বিকেল ৫টা ২৯: আরও একটি আশাভঙ্গ। অলিম্পিকের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন দীপিকা কুমারী। পঞ্চম সেটে তিনি হেরে যান কোরিয়ার নাম সুহ ইয়নের কাছে। শেষ সেটে তিনি হারেন ২৯-২৭ ব্যবধানে। একাধিকবার দশের নিশানা বিদ্ধ করেন কোরিয়ার প্রতিপক্ষ। সেখানে শেষ সেটে তিনটি ৯ মারেন দীপিকা। এর আগে ৬, ৭ পয়েন্টও মেরেছিলেন তিনি। সব মিলিয়ে ৬-৪ ব্যবধানে হেরে বিদায় দীপিকার। 

বিকেল ৫টা ২৬: চতুর্থ সেটে ২৯-২৭ ব্যবধানে হারলেন দীপিকা। ফের দুজনের পয়েন্ট সমান। 

বিকেল ৫টা ২৪: তৃতীয় সেটে এগোলেন দীপিকা। ২৯-২৮ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেলেন তিনি। 

বিকেল ৫টা ২১: দ্বিতীয় সেটে ২৮-২৫ ব্যবধানে হারলেন দীপিকা। দুজনের পয়েন্টই এখন ২-২। 

বিকেল ৫টা ২০: প্রথম সেটের শেষে এগিয়ে দীপিকা। দক্ষিণ কোরিয়ার প্রতিপক্ষের থেকে এগিয়ে তিনি। 

বেলা ২টো ৪০- তিরন্দাজিতে কোয়ার্টার ফাইনালে উঠলেন দীপিকা কুমারী। জার্মানির প্রতিপক্ষকে তিনি হারালেন ৬-৪ ব্যবধানে। যদিও ইন্দোনেশিয়ার প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে গেলেন ভজন কউর। ৫-৬ ব্যবধানে হেরে কোয়ার্টার ফাইনালে ওঠা হল না তাঁর। 

বেলা ১টা ৫০- মনুর খেলা দেখেন না মা সুমেধা। পদক হারিয়ে দৃশ্যতই হতাশ দেখাচ্ছিল মনু ভাকেরকে। বলছিলেন, তিনি নার্ভাস ছিলেন একটু। মায়ের আত্মত্যাগের কথা আলাদা করে জানান তিনি। তাঁর জীবনে মায়ের অবদানের কথা আলাদা করে উল্লেখ করেন দেশের তারকা শুটার। তিনি বলেছেন, ''বহু মানুষের ছায়া থেকে বেরিয়ে আসতে পেরেছি তোমারই জন্য। আমি তোমাকে খুব ভালোবাসি মা। সুস্থ থাকো, বছরের পর বছর আমার সঙ্গেই  থাকো।''
বেলা ১টা ২০ -
কাছে এসেও দূরে। চতুর্থ  হয়েই থামতে হল মনু ভাকেরকে। শুরুটা বেশ ভালো করেছিলেন ভারতের তারকা। হাঙ্গেরির ভেরোনিকা আর মনুর পয়েন্ট সমান সমান ছিল। টাইব্রেকারে আর পারলেন না মনু। মোক্ষম সময়ে দুটো শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি। সেই সুয়োগে ব্রোঞ্জ পেয়ে যান হাঙ্গেরির শুটার। মনুকে থেমে যেতে হল। 
বেলা ১টা ১৫-
২৫ মিটার পিস্তলের ফাইনালে সিরিজ সেভেনের পরে মনু ভাকের দুনম্বরে। 
বেলা ১টা ১২-
২৫ মিটার পিস্তলের ফাইনালে সিরিজ সিক্সের পরে মনু ভাকের দুনম্বরে। 
বেলা ১ টা ১০ -
২৫ মিটার পিস্তলের ফাইনালে সিরিজ ফাইভ-এর পরে মনু ভাকের তিন নম্বরে। 
বেলা ১ টা
০৫ - ২৫ মিটার পিস্তলের ফাইনালে সিরিজ থ্রি-র পরে মনু ভাকের দুনম্বরে। 

মনু ভাকের ছাড়া আরও যাঁদের দিকে আজ নজর থাকবে। তিরন্দাজিতে জোড়া পদক আসতে পারে দেশে। মহিলাদের প্রি-কোয়ার্টার ফাইনালে নামছেন দীপিকা কুমারী ও ভজন কউর। দীপিকার ম্যাচ রয়েছে দুপুর ১:৫২ থেকে। ভজন নামছেন দুপুর ২:০৫-এ। কোয়ার্টার ফাইনাল বিকেল ৪:৩০ থেকে, সেমিফাইনাল ৫:২২ থেকে।
ব্রোঞ্জ পদকের ম্যাচ সন্ধ্যা ৬:০৩, ফাইনাল ৬:১৬ থেকে। এ ছাড়া বক্সিংয়ে নিশান্ত দেবের কোয়ার্টার ফাইনাল ম্যাচ রাত ১২:০২ থেকে। গল্ফে শুভঙ্কর শর্মা, গগনজিৎ ভাল্লারের ইভেন্ট দুপুর ১২:৩০ থেকে। সেলিংয়ে বিষ্ণু সর্বাননের ইভেন্ট বিকেল ৩:৪৫ থেকে, নেত্রা কুমাননের বিকেল ৫:৫৫ থেকে।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement