shono
Advertisement
Vinesh Phogat

'যোগ্য হিসাবেই ভিনেশকে পদক দেওয়া উচিত', প্রতিবাদী কুস্তিগিরের হয়ে সওয়াল সৌরভের

ভিনেশের হয়ে এর আগে মুখ খুলেছিলেন শচীন তেণ্ডুলকরও।
Published By: Anwesha AdhikaryPosted: 07:54 PM Aug 11, 2024Updated: 07:54 PM Aug 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগ্য অ্যাথলিট হিসাবেই অলিম্পিকে পদক পাওয়া উচিত ভিনেশ ফোগাটের। এমনটাই মনে করেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআইয়ের প্রাক্তন প্রেসিডেন্টের মতে, যেহেতু নিয়ম মেনে বাউট জিতে ফাইনালে উঠেছেন ভিনেশ তাই রুপোর পদক জেতার যোগ্যতা রয়েছে তাঁর। উল্লেখ্য, ভিনেশকে কোনও পদক দেওয়ার নিয়ম নেই বলে জানিয়েছে বিশ্ব কুস্তি সংস্থা। সেই নিয়মকে চ্যালেঞ্জ করে ক্রীড়া আদালতের দ্বারস্থ হয়েছেন ভারতীয় কুস্তিগির।

Advertisement

ক্রীড়া আদালতে ভিনেশের আবেদনের শুনানি হয়েছে। ভারতীয় কুস্তিগরের কাছে বেশ কিছু প্রশ্নের জবাবও চেয়েছে আদালত। রবিবার সেই প্রশ্নের উত্তর দেবেন ভিনেশ। তার পরে মঙ্গলবার এই মামলা নিয়ে রায় ঘোষণা করবেন ক্রীড়া আদালতের বিচারক। এহেন পরিস্থিতিতে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক সাফ জানিয়ে দিলেন, নিয়মের মারপ্যাঁচ নয় বরং যোগ্য অ্যাথলিট হিসাবেই পদক জিততে পারেন ভারতের ভিনেশ।

[আরও পড়ুন: নিজেদের ভুলেই জোড়া গোল হজম! লিগে জর্জ টেলিগ্রাফের কাছে হার মোহনবাগানের

রবিবার একটি অনুষ্ঠানে হাজির ছিলেন সৌরভ। সেখানেই ভিনেশের পদক বিতর্ক নিয়ে প্রশ্ন করা হয় তাঁকে। জবাবে মহারাজ জানান, " কুস্তির নিয়মকানুন সম্পর্কে আমার সেভাবে জানা নেই। কিন্তু ভিনেশ তো নিয়ম মেনেই ফাইনালে উঠেছে। তাহলে পদক দেওয়া হবে না কেন?" যদিও ভিনেশকে ফাইনালে নামার অনুমতি না দেওয়া নিয়ে সৌরভ কিছু বলতে চাননি। কিন্তু প্রাক্তন ক্রিকেটার মনে করেন, যোগ্য অ্যাথলিট হিসাবে অলিম্পিকের রৌপ্যপদক দেওয়া উচিত ভিনেশকে।

উল্লেখ্য, একের পর এক হেভিওয়েট প্রতিপক্ষকে ধরাশায়ী করে ফাইনালে উঠেছিলেন। কিন্তু মাত্র ১০০ গ্রাম বাড়তি ওজনের জন্য তাঁকে সোনার পদকের ম্যাচে নামতে দেওয়া হয়নি। সেই ভিনেশ ফোগাটের পাশে দাঁড়িয়ে মুখ খুলেছেন নীরজ চোপড়া। দিনকয়েক আগে সোশাল মিডিয়ায় ভিনেশের সমর্থনে বার্তা দিয়েছিলেন শচীন তেণ্ডুলকরও। ভিনেশ যাতে পদক পান সে জন্য তিনি প্রার্থনা করবেন বলেও জানিয়েছেন মাস্টার ব্লাস্টার। এবার ভিনেশের পাশে আরও এক প্রাক্তন ক্রিকেটার। 

[আরও পড়ুন: ২০৩৬-র অলিম্পিক ভারতের মাটিতে! অকুণ্ঠ সমর্থন নীরজের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ক্রীড়া আদালতে ভিনেশের আবেদনের শুনানি হয়েছে। ভারতীয় কুস্তিগরের কাছে বেশ কিছু প্রশ্নের জবাবও চেয়েছে আদালত।
  • রবিবার একটি অনুষ্ঠানে হাজির ছিলেন সৌরভ। সেখানেই ভিনেশের পদক বিতর্ক নিয়ে প্রশ্ন করা হয় তাঁকে।
  • একের পর এক হেভিওয়েট প্রতিপক্ষকে ধরাশায়ী করে ফাইনালে উঠেছিলেন। কিন্তু মাত্র ১০০ গ্রাম বাড়তি ওজনের জন্য তাঁকে সোনার পদকের ম্যাচে নামতে দেওয়া হয়নি।
Advertisement