shono
Advertisement
Paris Olympics

দুবাইয়ের প্রবল বৃষ্টিতে বন্দি, অলিম্পিক কোয়ালিফায়ারে নামা হল না দুই ভারতীয় কুস্তিগিরের

প্রবল বৃষ্টির জন্য গত দুদিন দুবাইয়ে আটকে ছিলেন তাঁরা।
Posted: 04:32 PM Apr 19, 2024Updated: 04:32 PM Apr 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics) যোগ্যতা অর্জনের লড়াইয়ে নামার সুযোগ হাতছাড়া হল ভারতীয় কুস্তিগির দীপক পুনিয়া (Deepak Punia) ও সুজিত কলকলের (Sujeet Kalkal)। প্রবল বৃষ্টির জন্য তাঁরা গত দুদিন দুবাইয়ে আটকে ছিলেন। ফলে কিরগিজস্তানের (Kyrgyzstan) বিশকেকে আয়োজিত এশিয়ান অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের প্রতিযোগিতায় তাঁরা পৌঁছলেন দেরি করে।

Advertisement

গত ১৬ এপ্রিল থেকে দুবাইয়ে আটকে রয়েছেন দীপক আর সুজিত। এর আগে তাঁরা কোয়ালিফায়ারের প্রস্তুতির জন্য রাশিয়ায় প্রস্তুতি নিচ্ছিলেন। তার পর ভারতীয় কুস্তিগিররা দুবাইয়ে আসেন কিরগিজস্তানে যাওয়ার জন্য। কিন্তু প্রবল বৃষ্টি আর ঝড়ের জন্য এই মুহূর্তে গোটা দুবাই বিপর্যস্ত। বাতিল করা হয়েছে অসংখ্য ফ্লাইট। যার জেরে সময়মতো বিশকেকে পৌঁছতে পারলেন না দীপক আর সুজিত।

[আরও পড়ুন: ডিআরএস নিয়ে প্রতারণা করছেন হার্দিকরা, মারাত্মক অভিযোগ মুম্বইয়ের বিরুদ্ধে]

তবে স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া বা সাই (SAI) তাঁদের জন্য বিশেষ বিমানের ব্যবস্থা করার কথা জানিয়েছিল। যাতে তাঁরা শুক্রবার কোয়ালিফায়ারে অংশগ্রহণ করতে পারেন। দুবাইয়ের ভারতীয় দূতাবাসের সঙ্গেও যোগাযোগ করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই বিমানের ব্যবস্থা করা যায়নি। ভারতের ১৭ জনের একটি দল পৌঁছে গেলেও ঠিক সময়ে দীপক আর সুজিত কিরগিজস্তানে পৌঁছতে পারেননি। স্থানীয় সময় সকাল আটটায় তাঁদের প্রতিযোগিতায় নামার কথা ছিল।

দীপক ৮৬ কেজি বিভাগে ও সুজিত ৬৫ কেজি বিভাগে অংশগ্রহণ করেন। যদিও তাঁদের কাছে এখনও সুযোগ আছে প্যারিস অলিম্পিক্সে নামার। আগামী মে মাসে তুরস্কে আয়োজিত বিশ্ব অলিম্পিক্স কোয়ালিফায়ার রয়েছে। সেখানেও দুই ভারতীয় কুস্তিগির সুযোগ পাবেন অলিম্পিকের ছাড়পত্র নিশ্চিত করার।

[আরও পড়ুন: ‘স্যর, আমাদের হারিয়ে দিয়ে যান’, ধোনি আবেগের ঢেউ লখনউয়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্যারিস অলিম্পিক্সে যোগ্যতা অর্জনে নামার সুযোগ হাতছাড়া হল ভারতীয় কুস্তিগির দীপক পুনিয়া ও সুজিত কালকলের।
  • ফলে কিরগিজস্তানের বিয়াশকেকে আয়োজিত এশিয়ান অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের প্রতিযোগিতায় তাঁরা পৌঁছলেন দেরি করে।
  • গত ১৬ এপ্রিল থেকে দুবাইয়ে আটকে রয়েছেন দীপক আর সুজিত।
Advertisement