shono
Advertisement

Breaking News

Jammu

জম্মুতে ঘাঁটি গেড়েছে অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত ৪০ পাক জঙ্গি! সতর্ক সেনা

জঙ্গিদের কাছে রয়েছে মার্কিন এম-৪ কার্বাইন রাইফেল, নাইট ভিশন চশমাও!
Published By: Amit Kumar DasPosted: 09:27 PM Jul 22, 2024Updated: 10:01 PM Jul 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৪০ থেকে ৫০ জন জঙ্গি ঘাঁটি গেড়েছে জম্মুর পাহাড়ি অঞ্চলে। ছোট ছোট দলে ভাগ হয়ে জম্মুর নানা জায়গায় ছড়িয়ে পড়েছে এরা। রীতিমতো প্রশিক্ষণপ্রাপ্ত এই পাক জঙ্গিদের কাছে রয়েছে অত্যাধুনিক সব অস্ত্রশস্ত্র। এই সব সন্ত্রাসীদের খোঁজেই ভূস্বর্গে কোমর বেঁধে নেমে পড়েছে সেনাবাহিনী।

Advertisement

গত কয়েকমাসে উপত্যকায় দফায় দফায় সেনার উপর হামলা চালিয়েছে জঙ্গিরা। কাঠুয়া, ডোডা, পুঞ্চ-সহ একাধিক জায়গায় জঙ্গি হামলায় শহিদ হয়েছেন সেনা জওয়ানরা। বেশিরভাগ ক্ষেত্রেই হামলার পর জঙ্গিদের খোঁজ পেতে নাজেহাল হতে হয়েছে সেনাকে। এরই মাঝেই প্রকাশ্যে এল জঙ্গিদের নিয়ে বিস্ফোরক তথ্য। সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, জম্মু ও কাশ্মীরকে নতুন করে উত্তপ্ত করতে ভারতে অনুপ্রবেশ করানো হয়েছে এই পাক জঙ্গিদের। বর্তমানে তাদের ঘাঁটি হয়েছে জম্মু।

[আরও পড়ুন: বিহারকে বিশেষ রাজ্যের মর্যাদা নয়, নীতীশের দলের দাবি খারিজ কেন্দ্রের]

রিপোর্ট অনুযায়ী, প্রশিক্ষণপাপ্ত এই জঙ্গিদের কাছে রয়েছে আমেরিকার তৈরি এম-৪ কার্বাইন রাইফেল, নাইট ভিশন চশমা-সহ অত্যাধুনিক আরও নানা অস্ত্র। শুধু তাই নয়, এদের কাছে বন্দুকের পাশাপাশি রয়েছে চিনের তৈরি 'স্টিল কোটেড বুলেট। এই গুলি বুলেটপ্রুফ যানকেও ভেদ করতে সক্ষম। মারণ অস্ত্র সঙ্গে নিয়েই জঙ্গিরা জম্মুর জঙ্গল ও পাহাড়ের দুর্গম জায়গাগুলিতে ছোট ছোট দলে ভাগ হয়ে সেনার উপর চোরাগোপ্তা হামলা চালাচ্ছে।

[আরও পড়ুন: মাঝ আকাশে যান্ত্রিক ত্রুটি! দিল্লির পরিবর্তে ম্যাসকটে গেল ইন্ডিগোর বিমান]

সেনার উপর যে হামলা হয়েছে তা যে নিছক স্থানীয় উগ্রপন্থীদের কাজ নয় তা আগেই টের পেয়েছিল সেনাবাহিনী। এর আগে জঙ্গি নিকেশের পর মৃত জঙ্গিদের কাছ থেকে পাওয়া গিয়েছে মার্কিন এম-৪ কার্বাইন রাইফেল। এর পরই সেনা বাহিনী নিশ্চিত হয় এর পিছনে স্পষ্ট মদত রয়েছে পাকিস্তানের। এদিকে রিপোর্ট বলছে, চলতি বছরের শুরু থেকে এখনও পর্যন্ত জম্মু ও কাশ্মীরের ৬ জেলায় ১৪টি জঙ্গি হামলা হয়েছে। যে হামলায় ২৭ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে ১১ জন সেনা জওয়ান শহিদ হয়েছেন। পাশাপাশি খতম হয়েছে ৫ জঙ্গি। শুধু তাই নয়, সেনাবাহিনীর সাম্প্রতিক রিপোর্ট বলছে গত ৩২ মাসে শহিদ হয়েছেন ৪৮ জন জওয়ান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ৪০ থেকে ৫০ জন প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গি ঘাঁটি গেড়েছে জম্মুর পাহাড়ি অঞ্চলে।
  • ছোট ছোট দলে ভাগ হয়ে জম্মুর নানা জায়গায় ছড়িয়ে পড়েছে এরা।
  • রীতিমতো প্রশিক্ষণপ্রাপ্ত এই পাক জঙ্গিদের কাছে রয়েছে অত্যাধুনিক সব অস্ত্রশস্ত্র।
Advertisement