shono
Advertisement

ভিক্টর বন্দ্যোপাধ্যায় হয়ে গেলেন উত্তরপ্রদেশের প্রয়াত মুখ্যমন্ত্রী কল্যাণ সিং! বিশ্রী ভুল খোদ রাষ্ট্রপতির

কেন এই ভুল?
Posted: 05:52 PM Mar 29, 2022Updated: 05:52 PM Mar 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পদ্ম সম্মান (Padma Award) নিতে গিয়ে প্রকারান্তরে অপমানিত হতে হল জনপ্রিয় অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়কে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ফেসবুক পেজে ভিক্টরের পরিচয় দেওয়া হল উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সদ্যপ্রয়াত বিজেপি নেতা কল্যাণ সিং (Kalyan Singh) হিসাবে! প্রায় ১৬ ঘণ্টা সেই ভুল তথ্যই দেখা গেল রাষ্ট্রপতির ভেরিফায়েড ফেসবুক পেজে।

Advertisement

রবিবার রাষ্ট্রপতি ভবনে পদ্মসম্মান প্রদান করা হয়েছে। মোট ৬১ জন এই সম্মান নিয়েছেন। এদের মধ্যেই ছিলেন জনপ্রিয় অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়। একই দিনে উত্তরপ্রদেশের প্রয়াত মুখ্যমন্ত্রী কল্যাণ সিংকে মরণোত্তর পদ্মবিভূষণ সম্মান দেওয়া হয়। তাঁর হয়ে তাঁর পুরস্কার গ্রহণ করেন পুত্র রাজবীর সিং। সবার সম্মান নেওয়ার ছবিই রাষ্ট্রপতির সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিতে পোস্ট করা হয়। সেখানেই গোল বাধে।

[আরও পড়ুন: দেশের সব প্রধানমন্ত্রীর কৃতিত্বকে স্বীকৃতি দেবে মোদি সরকার! মোটা টাকা খরচে প্রস্তুত ‘পিএম মিউজিয়াম’]

ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের (Victor Banerjee ) ‘পদ্ম সম্মান’ নেওয়ার ছবি পোস্ট করে তার উপরে লেখা হয়, “রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ কল্যাণ সিংয়ের (মরণোত্তর) ‘পদ্মবিভূষণ’ সম্মান তুলে দিচ্ছেন। কল্যাণ সিং জনসংযোগের জন্য এই সম্মান পাচ্ছেন। তিনি একজন রাজনীতিবিদ, সমাজকর্মী। মাটির কাছাকাছি থেকে উঠে আসা নেতা হিসাবে জনগণের সঙ্গে নিবিড় যোগাযোগ স্থাপনে সক্ষম হয়েছেন কল্যাণ সিং।” অর্থাৎ ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের পরিচয় দেওয়া হয় উত্তরপ্রদেশের প্রয়াত মুখ্যমন্ত্রী হিসাবে।

[আরও পড়ুন: ‘মন থেকে চাই কংগ্রেস শক্তিশালী হোক’, বলছেন কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়করি]

প্রশ্ন উঠছে রাষ্ট্রপতির নিজস্ব প্রোফাইল থেকে পোস্ট করা ছবিতে এত বড় ভুল হল কী করে? আর ভুল হলেও সেটা সংশোধন করতে এত সময় লেগে গেল কেন? ছবিটি পোস্ট হওয়ার প্রায় ১৬ ঘণ্টা পরে সেটি এডিট করে ভিক্টরের সঠিক পরিচয় বসানো হয়। বলা হয়, “রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ স্বনামধন্য অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়কে পদ্ম সম্মান দিচ্ছেন। যিনি শিল্পের জন্য এই সম্মান জিতেছেন। উনি বহু জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন। একইসঙ্গে কলকাতা এবং মুম্বইয়ের থিয়েটারেও প্রচুর কাজ করেছেন।” কিন্তু প্রশ্ন থেকেই যাচ্ছে, এত বড় অভিনেতার পরিচয়ে ভুল? তাও আবার রাষ্ট্রপতির ফেসবুক পেজ থেকে? কীভাবে হয়?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement