shono
Advertisement

সরকারি উদাসীনতাই ‘পদ্মাবতী’বিতর্কের নেপথ্যে, সরব আলিয়া

দীপিকার সমর্থনে এগিয়ে এসে কী বললেন আলিয়া? The post সরকারি উদাসীনতাই ‘পদ্মাবতী’ বিতর্কের নেপথ্যে, সরব আলিয়া appeared first on Sangbad Pratidin.
Posted: 09:21 PM Nov 24, 2017Updated: 05:08 PM Sep 22, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পদ্মাবতী’ বিতর্ক প্রতিদিনই নয়া মোড় নিচ্ছে। খোলা তরোয়াল নিয়ে বিক্ষোভ দেখানো থেকে শুরু করে দীপিকার মুণ্ডচ্ছেদের হুমকি-কিছুই আর বাকি নেই। এবার তা নিয়ে সরব হলেন তরুণ প্রজন্মের অভিনেত্রী আলিয়া ভাট।

Advertisement

অন্য রাজ্য ছবি নিষিদ্ধ করলে বাংলায় আসুন, ‘পদ্মাবতী’কে স্বাগত মুখ্যমন্ত্রীর ]

শুক্রবার সকালে নাহারগড় দূর্গে এক ব্যক্তির ঝুলন্ত দেহ আবিষ্কার হয়। পাশেই পাথরে লেখা সুইসাইড নোট। যেখানে হুমকিও দেওয়া হয়। প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, ‘পদ্মাবতী’ নিয়েই যে বিক্ষোভ প্রতিবাদ-অগ্নিসংযোগে আটকে ছিল, তাইই একজনের প্রাণ কেড়ে নিল। পরে অবশ্য জানা গিয়েছে, আসলে এটি খুনের ঘটনা। সম্ভবত তা ঢাকতেই ‘পদ্মাবতী’র দিকে মনযোগ ঘুরিয়ে দেওয়া হয়েছে। এই ঘটনার প্রেক্ষিতেই মন্তব্য আলিয়া ভাটের। তিনি জানান, যাঁরা বিক্ষোভ-হুমকি দিচ্ছে, পরিবেশকে সন্ত্রস্ত করে তুলছেন, তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা না নেওয়াতেই এই ফল। পরোক্ষে সরকারি উদাসীনতার দিকেই অঙ্গুলিনির্দেশ অভিনেত্রীর।

নয়া বিতর্কে ‘পদ্মাবতী’, ছবি মুক্তির প্রতিবাদে নাহারগড় দুর্গে ঝুলন্ত দেহ ]

বস্তুত এ অভিযোগ দেশবাসীর একাংশেরও। ইতিহাস বিকৃতির অভিযোগে পদ্মাবতীর পরিচালক সঞ্জয় লীলা বনশালির বিরুদ্ধে সরব হয়েছে কর্ণি সেনা। তবে আজই  ‘পদ্মাবতী’ নিয়ে একটি জনস্বার্থ মামলার শুনানি ছিল দিল্লি হাই কোর্টে। যা পত্রপাঠ খারিজ করে দেয় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি গীতা মিত্তল ও বিচারপতি সি হরি শংকরের ডিভিশন বেঞ্চ। ছবির বিরুদ্ধে আবেদনকারী অখণ্ড রাষ্ট্রবাদী পার্টির সদস্যদের আদালতে তীব্র ভর্ৎসনা করা হয়। ছবি না দেখেই কীভাবে তা নিষিদ্ধ করার আবেদন জানাতে পারে কোনও সংগঠন? এই প্রশ্নই তোলা হয়। দেশবাসীর প্রশ্ন, যাঁরা পদ্মাবতীকে সম্মান জানাতে গিয়ে একজন অভিনেত্রীর নাক কেটে দেওয়ার হুমকি দেয়, তাঁরা কি শাস্তির যোগ্য নয়? এদিকে বিক্ষোভকারীদের সমর্থন জানিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছিলেন, যদি প্রতিবাদীদের শাস্তি দিতে হয় তাহলে বনশালীকেও দিতে হবে। কেননা মানুষের ভাবাবেগ নিয়ে খেলা করা অভ্যাস হয়ে গিয়েছে পরিচালকের। বিজেপি শাসিত রাজ্যগুলি একযোগে পদ্মাবতী মুক্তির বিপক্ষে। আপাতত ছবিমুক্তি বিশ বাঁও জলে। তবে একে একে অভিনেতা-অভিনেত্রীরা এ নিয়ে মুখ খুলছেন। পাশে দাঁড়াচ্ছেন দীপিকা-রণবীর-শাহিদের।

The post সরকারি উদাসীনতাই ‘পদ্মাবতী’ বিতর্কের নেপথ্যে, সরব আলিয়া appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement