shono
Advertisement
Pakistan

আবাসন দুর্নীতির অভিযোগ, প্রাক্তন ISI প্রধানকে হেফাজতে নিল পাক সেনা

অবসরপ্রাপ্ত সেনাকর্তার কোর্ট মার্শালেরও নির্দেশ।
Published By: Kishore GhoshPosted: 08:22 PM Aug 12, 2024Updated: 08:24 PM Aug 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক গোয়েন্দা সংস্থা আইএসআই-এর প্রাক্তন প্রধান লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) ফয়েজ হামিদকে গ্রেপ্তার করল পাকিস্তান সেনাবাহিনী। তাঁর বিরুদ্ধে কোর্ট মার্শালেরও নির্দেশিকা জারি হয়েছে। আবাসান কেলেঙ্কারি, সেনার নিয়মবিধি লঙ্ঘনের দায়ে প্রাক্তন আইএসআই প্রধানকে হেফাজতে নিয়েছে পাক সেনা।

Advertisement

সোমবার পাক সেনার তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, আবাসন দুর্নীতি মামলা এবং অবসরের পর সেনাবাহিনীর একাধিক আইন লঙ্ঘনের অভিযোগে সুপ্রিম কোর্টের নির্দেশে গ্রেপ্তার করা হয়েছে ফয়েজ হামিদকে। পাক গুপ্তচর সংস্থার প্রাক্তন প্রধানের বিরুদ্ধে অভিযোগ ওঠার পর চলতি বছরের এপ্রিল মাসেই একটি তদন্ত কমিটি গঠন করেছিল পাক সেনা। ওই কমিটিই এবার প্রাক্তন সেনাকর্তাকে জিজ্ঞাসাবাদ করবে বলেই মনে করা হচ্ছে।

 

[আরও পড়ুন: কোন পথে যাবে ভারত-বাংলাদেশ সম্পর্ক! প্রথমবার মুখ খলল প্রতিবেশী দেশ]

প্রসঙ্গত, লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) হামিদ ২০১৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর প্রধান ছিলেন। তৎকালীন পাক সরকারের ঘনিষ্ঠ হামিদ সীমান্তপাড়ের অত্যন্ত প্রভাবশালী ব্যক্তি ছিলেন বলেই মনে করা হয়। সেই তিনি আবাসন দুর্নীতির দায়ে জরিয়ে এবার চরম বেকায়দায় পড়েছেন।

 

[আরও পড়ুন: ‘নীরজের মা আমার মায়ের মতো’, সীমান্ত ডিঙিয়ে বার্তা পাকিস্তানের সোনার ছেলে নাদিমের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) হামিদ ২০১৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর প্রধান ছিলেন।
  • পাক গুপ্তচর সংস্থার প্রাক্তন প্রধানের বিরুদ্ধে অভিযোগ ওঠার পর চলতি বছরের এপ্রিল মাসেই একটি তদন্ত কমিটি গঠন করেছিল পাক সেনা।
Advertisement