shono
Advertisement

চিকিৎসার জন্য ভারতে আসা হল না, প্রয়াত কিংবদন্তি পাক হকি তারকা মনসুর আহমেদ

দীর্ঘ রোগ ভোগের পর শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন তিনি। The post চিকিৎসার জন্য ভারতে আসা হল না, প্রয়াত কিংবদন্তি পাক হকি তারকা মনসুর আহমেদ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:56 AM May 13, 2018Updated: 12:11 PM May 13, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিকিৎসার জন্য ভারতে আসার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। আশা ছিল, রোগ সারিয়ে আবার স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন। কিন্তু তার আগেই চিরতরে বিদায় নিলেন পাকিস্তানের বিখ্যাত হকি তারকা মনসুর আহমেদ। দীর্ঘ রোগ ভোগের পর শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন তিনি। তাঁর বয়স হয়েছিল ৫০ বছর।

Advertisement

[নারিন-রাসেলেই বাজিমাত, পাঞ্জাবকে দুরমুশ করে জয়ের সরণিতে নাইটরা]

বিশ্বজয়ী পাকিস্তান হকি দলের কিংবদন্তি গোলকিপার মনসুর আহমেদ। নয়ের দশকে দলের অধিনায়ক ছিলেন তিনি। এশিয়ান গেমস, বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফিতে দেশকে সোনা এনে দিয়েছিলেন। বিপক্ষ দলের কাছে তাঁর হাতজোড়া ছিল ত্রাস। ভারতের বিরুদ্ধেও রয়েছে একাধিক রেকর্ড। কিন্তু দুরারোগ্য হার্টের রোগের কাছেই আত্মসমর্পণ করতে হল। চার-পাঁচ বছর আগে হার্টে অস্ত্রোপচার হয়েছিল। পেসমেকার বসানোর পর থেকে সমস্যা আরও বাড়ে। আর সেই কারণেই যত দ্রুত সম্ভব, হার্ট প্রতিস্থাপন করার পরামর্শ দিয়েছিলেন করাচির চিকিৎসকরা। তাঁকে জানানো হয়েছিল, ভারতেই এর সবচেয়ে ভাল চিকিৎসা হতে পারে। ফলে প্রতিবেশী দেশে আসার জন্য ভিসার আবেদন করেন মনসুর আহমেদ। কিন্তু তাঁর শারীরিক অবস্থার এতটাই অবনতি ঘটতে শুরু করে যে করাচির চিকিৎসকরা জানিয়ে দেন, এমন অবস্থায় তিনি এতটা পথ সফর করতে পারবেন না। কিংবদন্তি তারকার এক পারিবারিক বন্ধু হায়দার হোসেন বলছেন, “ভারতের ফর্টিস হাসপাতালের তরফে নিখরচায় হার্ট প্রতিস্থাপনের প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু এমন শারীরিক অবস্থায় তাঁকে এতদূর নিয়ে যাওয়া সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছিলেন চিকিৎসকরা।”

[প্রীতি-শেহবাগের মধ্যে কোনও বিবাদ নেই, সাফাই পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজির]

দুই দেশের সম্পর্কের তিক্ততার কথা জানতেন তিনি। এমনকী এও জানতেন ভারত-পাক রাজনৈতিক চাপানউতোরের কারণে ক্রিকেট মাঠেও মুখোমুখি হয় না দুই দল। কিন্তু তা সত্ত্বেও আশা ছিল তাঁর ভিসা মঞ্জুর হবে এবং ভারতে এসে চিকিৎসা করাতে পারবেন। এ দেশের হাসপাতাল থেকে ইতিবাচক সাড়াও মিলেছিল। কিন্তু ভাগ্যের লিখনকে পালটে দেয়, সে সাধ্য কার। পাকিস্তান হকির আকাশ থেকে নক্ষত্রপতনে শোকস্তব্ধ গোটা দেশ।

The post চিকিৎসার জন্য ভারতে আসা হল না, প্রয়াত কিংবদন্তি পাক হকি তারকা মনসুর আহমেদ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement