shono
Advertisement

‘দ্য কাশ্মীর ফাইলস’চলাকালীন ‘পাকিস্তান জিন্দাবাদ’স্লোগান! ভিডিও ঘিরে চাঞ্চল্য

ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার সিনেমা হলে।
Posted: 09:40 PM Mar 20, 2022Updated: 09:40 PM Mar 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক ঘটনা ঘটে চলেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবিকে কেন্দ্র করে। এবার সিনেমা চলাকালীন ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়ার অভিযোগ উঠল। টুইটারে এমন একটি ভিডিও-ও আপলোড করা হয়েছে। 

Advertisement

সিধু নামের একজনের টুইটার প্রোফাইলে ভিডিওটি দেখা যাচ্ছে। ক্যাপশনে জানানো হয়েছে, তেলেঙ্গানার আদিলাবাদ এলাকার নটরাজ থিয়েটার নামের সিনেমা হলে ঘটেছে এই ঘটনা। অভিযোগ, হলের ভিতরে ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমা চলাকালীন দু’জন ব্যক্তি ‘পাকিস্তান জিন্দাবাদ স্লোগান’ দিচ্ছিলেন। তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন দর্শকদের একাংশ। যাঁরা এই স্লোগান দিচ্ছিলেন, তাঁদের বেধড়ক মারধর করা হয়। 

[আরও পড়ুন: বিনামূল্যে ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখাচ্ছে BJP, রাগে ফুঁসে উঠলেন পরিচালক]

গত ১১ মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’। নব্বইয়ের দশকে কাশ্মীর থেকে কীভাবে কাশ্মীরি পণ্ডিতদের উৎখাত করা হয়েছিল, কীভাবে পরিবারগুলির উপর চলেছিল নিপীড়ন, সেই বাস্তব চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন পরিচালক। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশী, দর্শন কুমারের মতো তারকারা।

মুক্তির আগে থেকেই ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি নিয়ে উত্তপ্ত রাজনৈতিক মহল। ছবি মুক্তি পাওয়ার পর যার আঁচ আরও বেড়েছে। ছবির প্রশংসা শোনা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) গলায়। তবে বিরোধীরাও তোপ দাগতে ছাড়েনি। তাদের অভিযোগ, অর্ধসত্য দেখানো হয়েছে ছবিতে। অনেকে আবার একে মোদি সরকারের প্রচারমূলক ছবি বলেও কটাক্ষ করেছেন। শোনা গিয়েছে, এই ছবি মুক্তি পাওয়ার পর থেকেই পরিচালক বিবেক অগ্নিহোত্রীর শত্রু সংখ্যা বেড়েছে বলে অনেকে মনে করছেন। আর সেই কারণেই  কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বিবেক অগ্নিহোত্রীকে দেওয়া হয়েছে ‘y’ ক্যাটাগরির নিরাপত্তা।

[আরও পড়ুন: হিন্দু ধর্মের অপমান! নেটিজেনদের রোষানলে অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement