shono
Advertisement

গুজরাট উপকূলে আটক পাকিস্তানি নৌকা, উদ্ধার কয়েকশো কোটি টাকার মাদক

উপকূলরক্ষী বাহিনীর হাতে গ্রেপ্তার ৯ পাক নাগরিক।
Posted: 04:39 PM Apr 25, 2022Updated: 04:44 PM Apr 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভারতের জলসীমান্ত পেরিয়ে ঢুকল পাকিস্তানি (Pakistan) নৌকা। আর সেখান থেকে উদ্ধার হল শয়ে শয়ে মাদকের (Narcotics) প্যাকেট। তবে ভারতীয় উপকূলরক্ষী বাহিনী (Indian Coast Guard) এবং এটিএসের তাড়া খেয়ে সেসব সমুদ্রের জলে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে। পরে জল থেকে সেসব তুলে দেখা যায়, কোটি কোটি টাকার মাদক ছিল নৌকাটিতে। গ্রেপ্তার হয়েছে ৯ জন। কী উদ্দেশে জলপথে পাকিস্তান থেকে মাদকবোঝাই নৌকা ভারতীয় জলসীমান্তে ঢুকেছিল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

Advertisement

গোপন সূত্রে উপকূলরক্ষী বাহিনী ও সন্ত্রাসদমন শাখার কাছে খবর ছিল, মাদকবোঝাই করে পাকিস্তানি নৌকা আসছে গুজরাটের (Gujarat) উপকূলে। সেইমতো সতর্ক ছিলেন আধিকারিকরা। রবিবার ‘আল হজ’ নামে একটি নৌকা প্রবেশ করেছে ভারতীয় জলসীমায়। জলযানটিকে আটক করার জন্য এগিয়ে যায় উপকূলরক্ষী বাহিনী। দূর থেকে তা দেখতে পেয়েই নৌকা থেকে ‘শয়ে ‘শয়ে প্যাকেট জলে ছুঁড়ে ফেলা হয়। এরপর নৌকাটি পালানোর চেষ্টা করে উপকূলরক্ষী (Indian Coast Guard) বাহিনীর তরফে গুলি ছুঁড়ে তাকে আটকানো হয়।

[আরও পড়ুন: ঝাড়গ্রামে মাওবাদী পোস্টার উদ্ধারের কিনারা, গ্রেপ্তারের পর যুগলের পরকীয়া ফাঁস করল পুলিশ]

সূত্রের খবর, ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর গুলিতে পাকিস্তানি নৌকাটির ২ জন জখম হয়েছে। এরপর জল থেকে প্যাকেটগুলি উদ্ধার করে দেখা যায়, মাদকদ্রব্যে পরিপূর্ণ সেসব। যার বাজারমূল্য কয়েকশো কোটি টাকা। কী উদ্দেশে পাক নৌকাটি গুজরাট উপকূলে ঢুকেছিল, মাদক কোথায় পাচারের লক্ষ্য ছিল – এসব খতিয়ে দেখছে উপকূলরক্ষী বাহিনী ও এটিএস (ATS)।

[আরও পড়ুন: তাপপ্রবাহের কবলে কলকাতাও, কবে বৃষ্টি, কী জানাল হাওয়া অফিস?]

এর আগেও একাধিকবার গুজরাটের জলসীমান্তে পাকিস্তানি নৌকার আনাগোনা দেখা দিয়েছে। উপকূলরক্ষী বাহিনীর কড়া প্রহরায় অবশ্য প্রতিবারই বড়সড় বিপদ থেকে দেশকে রক্ষা করা সম্ভব হয়েছে। উলটে বিপাকে পড়েছে পাক গুপ্তচররা। এবারও তার অন্যথা হল না। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার