shono
Advertisement

Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটে CBI তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ, হাই কোর্টের ডিভিশন বেঞ্চে রাজ্য

শুক্রবার মামলার শুনানি। 
Posted: 12:00 PM Jun 22, 2023Updated: 12:10 PM Jun 22, 2023

গোবিন্দ রায়: পঞ্চায়েত নির্বাচনে (Panchayat Election) সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ। কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে রাজ্য সরকার। বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার মামলার শুনানি। 

Advertisement

হাওড়ার উলুবেড়িয়ার ১ নম্বর ব্লকের বহিরা এবং ধূলিসামলি পঞ্চায়েতের সিপিএম প্রার্থী কাশ্মীরা বিবি ও অনুজা বিবি মনোনয়নপত্র বিকৃতির অভিযোগ তোলেন। দু’জনের দাবি, ওবিসি হওয়া সত্ত্বেও মনোনয়নপত্রের চেকলিস্টে জাতিগত শংসাপত্রের জায়গায় তার উল্লেখ করেননি ব্লক উন্নয়ন আধিকারিক বা বিডিও। তাঁরা মনে করেন, নির্বাচনী নথি বিকৃতির ফলে তাঁদের মনোনয়নপত্র স্ক্রুটিনিতে বাদ পড়ে গিয়েছে। বিডিওর কাছে সেই অভিযোগ জানাতে যান তাঁরা। তবে বিডিও অভিযোগ নেননি বলেই দাবি। আর তারপরই এই অভিযোগের জল গড়ায় কলকাতা হাই কোর্টে।

[আরও পড়ুন: ‘ইসলাম সংস্কৃতির ক্ষয় হচ্ছে’, শিক্ষা প্রতিষ্ঠানে হোলি নিষিদ্ধ করল পাকিস্তান]

ওই মামলার পরিপ্রেক্ষিতে বুধবার বিচারপতি অমৃতা সিনহা বলেন, “যে আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ তিনি রাজ্য সরকারি কর্মচারী। তাই রাজ্যের কাছে এই তদন্তের ভার দেওয়া সমীচীন হবে না।” এরপর এই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি। পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগের দিন অর্থাৎ আগামী ৭ জুলাই এই মামলার তদন্ত রিপোর্ট হাই কোর্টে পেশের নির্দেশ দেন বিচারপতি। কলকাতা হাই কোর্টের এই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে রাজ্য। শুক্রবার শুনানিতে কী হয়, সেদিকেই নজর সকলের। 

[আরও পড়ুন: নতুন বউয়ের টানে বাড়ি ফেরাই কাল! পুলিশের জালে ভাদু শেখ খুনে অভিযুক্ত নিউটন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement