shono
Advertisement

Breaking News

Panchayat Election 2023: অতিসক্রিয়তা ও নিয়মভঙ্গের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে রাজ্য নির্বাচন কমিশনে তৃণমূল

তৃণমূলের তরফে কমিশনে একটি চিঠি দেওয়া হয়েছে।
Posted: 10:54 PM Jul 03, 2023Updated: 11:35 PM Jul 03, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: নিয়ম বহির্ভূত কাজ করছেন সাংবিধানিক প্রধান রাজ্যপাল। এমনই অভিযোগ তুলে রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল। রাজ্যের তরফে একটি চিঠি দেওয়া হয়েছে কমিশনে। নজিরবিহীন এই ঘটনাকে কেন্দ্র করে চর্চা শুরু রাজনৈতিক মহলে। 

Advertisement

কিছুদিন ধরে বারবার প্রকাশ্যে চলে আসছে রাজ্য ও রাজ্যপালের দ্বন্দ্ব। একাধিকবার রাজ্যের বিরুদ্ধে উষ্মাপ্রকাশ করেছেন সি ভি আনন্দ বোস। একইভাবে রাজ্যের মন্ত্রী থেকে শুরু করে শাসকদলের নেতা, কেউই পালটা আক্রমণ করতে ছাড়েননি। পঞ্চায়েত ভোট নিয়ে কমিশনকেও নিশানা করেছেন রাজ্যপাল। এসবের মাঝেই এবার রাজ্যপালের বিরুদ্ধে কমিশনে চিঠি দিল তৃণমূল। সেখানেই রাজ্যপালের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। অভিযোগ করা হয়েছে, নিয়ম বহির্ভূত কাজ করছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। আদর্শ আচরণ বিধি লঙ্ঘন করে সন্ত্রাস কবলিত এলাকায় যাচ্ছেন। সরকার ও কমিশনকে অন্ধকারে রেখে নাকি কেন্দ্রীয় এজেন্সির সঙ্গে যোগাযোগ করছেন রাজ্যপাল। কমিশনের বিরুদ্ধে অবাঞ্চিত মন্তব্য করছেন। এমনকী রাজ্যপাল সমান্তরালভাবে সরকার চালানোর চেষ্টা করছে বলেও দাবি করা হয়েছে।

[আরও পড়ুন: আচমকা অশান্ত ভাঙড়ের বাজারে রাজ্যপাল, কথা সবজি বিক্রেতাদের সঙ্গে, জানলেন দরদাম]

এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “নির্বাচন কমিশনার যাদের কথায় চলছে তাঁরা আবার তাঁকেই অভিযোগ করছে। রাজ্যপাল কী করছেন সেটা তাঁর ব্যাপার। যাঁরা হিংসার বলি তাঁদের সঙ্গে দেখা করেছেন। সমস্যার তো কিছু নেই। কেউ মারপিট করবে, কেউ প্রতিবাদ করবে না, এই চিন্তাভাবনা ঠিক না।” একই কথা বলেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।   

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement