shono
Advertisement

WB Panchayat Poll: ৫০০ নয়, বিজেপি ক্ষমতায় এলে ২০০০ টাকা পাবেন মহিলারা! নন্দীগ্রামে প্রতিশ্রুতি শুভেন্দুর

সুকান্তর সুরেই নতুন করে পঞ্চায়েতে প্রতিশ্রুতি শুভেন্দুর।
Posted: 10:41 AM Jun 26, 2023Updated: 10:43 AM Jun 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চায়েত ভোটের (Panchayat Election) প্রচারে গিয়ে ফের অর্থের প্রতিশ্রুতি দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রবিবার নন্দীগ্রাম ২ নং ব্লকে প্রচারে গিয়েছিলেন স্থানীয় বিধায়ক। সেখানেই তিনি বলেন, ৫০০ টাকা নয়, বিজেপি ক্ষমতায় এলে প্রতি মাসে মহিলারা পাবেন ২০০০ টাকা। অর্থাৎ বিরোধী দলনেতার নিশানায় যে বর্তমান তৃণমূল সরকারের ‘লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প’, তা স্পষ্ট। ঘরের মহিলাদের জন্য মুখ্যমন্ত্রীর মস্তিষ্কপ্রসূত এই প্রকল্পে প্রতি মাসে ৫০০ টাকা করে দেওয়া হয়। আর তাতে উপকৃত রাজ্যের মহিলা মহলের একটা বড় অংশ। জনসমর্থন টানতে এবার সেই অঙ্কই বাড়িয়ে দেওয়ার কথা বললেন শুভেন্দু।

Advertisement

২০২১ সালে বিধানসভা নির্বাচনে দেওয়া প্রতিশ্রুতি ৬ মাসের মধ্যেই কার্যকর করেছে তৃতীয় তৃণমূল সরকার। বাড়ির সাধারণ মহিলাদের জন্য চালু হয়েছে ‘লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প’। তাতে প্রতি মাসে অনুদান বাবদ ৫০০ টাকা করে দেয় রাজ্য সরকার। এতে আর্থিকভাবে অনেকটা স্বাবলম্বী হয়ে উঠেছেন সাধারণ ঘরের মহিলারা। এই প্রকল্পকে খোঁচা দিতে গিয়ে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার টাকার অঙ্ক বাড়িয়ে দেওয়ার মৌখিক প্রতিশ্রুতি দিয়েছিলেন। পঞ্চায়েত নির্বাচনী আবহে ফের সেই প্রকল্পকে হাতিয়ার করেই প্রচার সারলেন শুভেন্দু।

[আরও পড়ুন: Pink WhatsApp ডাউনলোড করেননি তো? ঘটতে পারে ভয়ংকর বিপদ!]

রবিবার নিজের বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামের (Nandigram) শিব মন্দির সংলগ্ন মাঠে পঞ্চায়েতের প্রচারে গিয়েছিলেন তিনি। সেখানেই বলেন, ৫০০ টাকা নয়, বিজেপি ক্ষমতায় এলে দু’হাজার টাকা করে মহিলাদের দেওয়া হবে মাসে মাসে। শুভেন্দুর আরও দাবি, ওই টাকা জনসাধারণের করের অর্থ। তাই তা স্বাভাবিকভাবেই প্রাপ্য আমজনতার। মমতা বন্দ্যোপাধ্যায় সরকার তা ‘লক্ষ্মীর ভাণ্ডার’ বলে চালাচ্ছেন। বিজেপি ক্ষমতায় এলে সেই অঙ্ক বাড়িয়ে দেওয়া হবে বলে ফের প্রতিশ্রুতি শোনা গেল বিজেপি নেতাদের গলায়। আর বিরোধী দলনেতার এই প্রতিশ্রুতি নিয়ে ইতিমধ্যে সমালোচনা শুরু হয়েছে।

[আরও পড়ুন: অবশেষে কেন্দ্রীয় নিরাপত্তা পেলেন নওশাদ, ভাঙড়ের বিধায়কের দায়িত্বে ৭ CRPF জওয়ান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার