shono
Advertisement

Panchayat Election: ‘নো ভোট টু মমতা এখন নাউ ভোট ফর মমতা’, ‘তৃণমূলে নবজোয়ারে’ উচ্ছ্বসিত অভিষেক

পঞ্চায়েত নির্বাচন কার্যত সেমি ফাইনাল ছিল তৃণমূলের কাছে।
Posted: 09:19 PM Jul 11, 2023Updated: 09:41 PM Jul 11, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: নবজোয়ার সত্যিই নবজোয়ার আনল তৃণমূলে! পঞ্চায়েত ভোটের (Panchayat Election) ফলাফল অন্তত তাই বলছে। রাজ্যজুড়ে শুধু বিজেপিকে ধরাশায়ী করাই নয়, ‘গেরুয়া গড়’-এর মিথকে কার্যত মাটিতে মিশিয়ে দিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নবজোয়ার কর্মসূচি। উত্তরের হারানো মাটি পুনরুদ্ধার করে জঙ্গলমহলেও ঝড় তুলেছে তৃণমূল। ‘মতুয়া গড়ে’ তো কেন্দ্রীয় মন্ত্রীর এলাকায় ফুটেছে জোড়া ফুল। আর এই ব্যাপক ফলের নেপথ্যে রয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নবজোয়ার কর্মসূচি, এমনই দাবি করছে রাজনৈতিক মহল।

Advertisement

লোকসভা ভোটের আগে পঞ্চায়েত নির্বাচন কার্যত সেমি ফাইনাল ছিল তৃণমূলের (TMC) কাছে। সেই ভোটে জিতে উচ্ছ্বসিত তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফলপ্রকাশের দিনই লোকসভা নির্বাচন প্রচারের ডাক দিলেন তিনি। টুইটারে অভিষেক লিখেছেন, “বিরোধীরা ‘নো ভোট টু মমতা’র ডাক দিয়েছিল, কিন্তু মানুষ ‘নাউ ভোট ফর মমতা’ করে দিয়েছে।” তাঁর দাবি, “তৃণমূলে নবজোয়ার কর্মসূচিতে বিপুল সাড়া দিয়েছে মানুষ। সর্বাত্মক জয় এসেছে। লোকসভার পথ প্রশস্ত হয়েছে। বাংলাকে ভালবাসি।”

[আরও পড়ুন: হাইভোল্টেজ নন্দীগ্রামে পঞ্চায়েত ভোটের ফলাফল কী? কী বলছে ব্যালট বাক্স?]

পঞ্চায়েত ভোটের দু’মাস আগে রাজ্যজুড়ে ‘তৃণমূলের নবজোয়ার’ কর্মসূচি শুরু করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। উত্তরের কোচবিহার থেকে শুরু হয়েছিল কর্মসূচি। শেষ হয় কাকদ্বীপে। কর্মসূচিতে মূলত তিনটি বিষয়ে জোর দেওয়া হয়েছিল। এক) সংগঠনকে আরও মজবুত করা, দুই) গোষ্ঠীদ্বন্দ্বে লাগাম টানা, তিন) জনভিত্তি আরও মজবুত করা। আর এই তিন কাজেই যে অভিষেক সফল হয়েছেন তা বলাই যায়।

গত লোকসভা ভোট থেকে উত্তরের জেলাগুলিতে বাড়তে শুরু করেছিল বিজেপি। জঙ্গলমহলেও ফুটছিল পদ্মফুল। মতুয়াগড়েও ছিল রমরমা। লোকসভা, বিধানসভা ভোটে কার্যত তৃণমূলকে ধরাশায়ী করেছিল বিজেপি। কিন্তু এবার পঞ্চায়েত ভোটে সেই পাশা পালটে দিয়েছে অভিষেকের নবজোয়ার কর্মসূচি। উত্তরের জেলা হোক কিংবা জঙ্গলমহল বা মতুয়াগড়, সর্বত্রই তৃণমূলের জয়জয়কার। আর সকলেই একবাক্যে মেনে নিয়েছেন, এই জয়ের পিছনের আসল কারিগর ‘তৃণমূলে নবজোয়ার’।

[আরও পড়ুন: ফোকাসে উত্তরবঙ্গ, রাজ্যসভায় বিজেপির বাজি অনন্ত মহারাজ! তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement