shono
Advertisement

Panchayat Election: সরকারি কর্মীদের কারসাজিতে বাতিল TMC’র বহু ভোট! ‘শাস্তি হবে না কেন?’ প্রশ্ন মুখ্যমন্ত্রীর

বহু বুথে তৃণমূলের পক্ষে যাওয়া ব্যালট বাতিল হয়েছে।
Posted: 06:40 PM Jul 12, 2023Updated: 07:23 PM Jul 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজি়টাল ডেস্ক: বহু বুথে তৃণমূলের পক্ষে যাওয়া ব‌্যালট বাতিল হয়েছে। যা নিয়ে আঙুল উঠছে সরকারি কর্মীদের একাংশের দিকে। অভিযোগ এনেছিল তৃণমূল (TMC)। বুধবার নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করে একই প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর অভিযোগ, কো অর্ডিনেশন কমিটির অনেক সরকারি কর্মচারী ভোটের(Panchayat Election) ডিউটিতে ছিলেন। তাঁরা বহু জায়গায় ব্যালট পেপারে স্বাক্ষর করেননি। তাঁদের শাস্তি হবে না কেন? প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী।

Advertisement

অভিযোগ, প্রিসাইডিং অফিসারের দায়িত্বে থাকা বাম প্রভাবিত কিছু সরকারি আধিকারিক ইচ্ছাকৃতভাবে এই কাণ্ড ঘটিয়েছেন। অনেকে ব‌্যালটেই সই করেননি। সই করলে স্ট‌্যাম্প দেননি। যাতে করে ব‌্যালট বাতিল হয়ে যায়। বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে তৃণমূল প্রভাবিত সরকারি কর্মীদের সংগঠন ‘পশ্চিমবঙ্গ রাজ‌্য সরকারি কর্মচারী ফেডারেশন’।  এদিন সেই অভিযোগ শোনা গেল মুখ্যমন্ত্রীর গলাতেও।

নবান্নের সাংবাদিক সম্মেলন থেকে তিনি বলেন, “কো-অর্ডিনেশন কমিটির অনেকে আছে এখানে। যাঁরা ব্যালট পেপারে স্বাক্ষর করেননি। ফলে আমাদের অনেক ব্য়ালট পেপার বাতিল হয়েছে অনেক জায়গায়। দোষটা কার? তাঁদের বিরুদ্ধে শাস্তিযোগ্য ব্যবস্থা নেওয়া হবে না কেন?”

মুখ্যমন্ত্রী আর বলেন, “মানুষ কি ভোট (Panchayat Election) দিতে গিয়ে দেখবে কোথায় কোন স্বাক্ষর করা আছে! মানুষ যদি এত বুঝত তাহলে তো ফারাক থাকত না।” তাঁর আক্ষেপ, “প্রিসাইডিং অফিসার, কাউন্টিং অফিসারকে প্রশিক্ষণ দেওয়ার দরকার ছিল। এজন্য কোথাও তৃণমূলের ৫০টা কোথাও ১০০টা ভোট বাতিল হয়েছে।” তবে মুখ্যমন্ত্রীর গলায় এই অভিযোগ ঘিরে স্বাভাবিকভাবে চাঞ্চল্য ছড়িয়েছে। ‘ডিএ’ না পেয়ে কী অন্তর্ঘাত করেছেন ভোটের কাজে নিযুক্ত সরকারি কর্মীদের একাংশ?, উঠছে প্রশ্ন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement