shono
Advertisement

Panchayat Election: দুর্গাপুরে তৃণমূল বনাম তৃণমূল! স্বজনপোষণের অভিযোগে পড়ল পোস্টার

কী বলছে শাসকদল?
Posted: 12:34 PM Jun 27, 2023Updated: 02:49 PM Jun 27, 2023

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: শাসকদলের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগে পোস্টার দুর্গাপুরে। সেই পোস্টারের প্রচারক আবার তৃণমূলেরই যুব পরিবার! সোমবার দুর্গাপুরের কোকওভেন থানার সগড়ভাঙ্গা কলোনির একটি বেসরকারি কারখানার সামনে এমন পোস্টারকে ঘিরে তোলপাড় জেলার রাজনীতি। কে বা কারা এই পোস্টার দিয়েছে তা জানি না, তবে অভিযোগ সত্যি ঘুরিয়ে মানলেন স্থানীয় প্রাক্তন তৃণমূল কাউন্সিলর। অভিযোগ নিয়ে কিছু বলতে চাননি অভিযুক্ত আইএনটিটিইউসি নেতা শ্যামল ঘোষ।

Advertisement

শাসকের বিরুদ্ধেই শাসকের পোস্টার। এদিন সকালে স্থানীয়রা প্রথম দেখতে পান সাগরভাঙা কলোনির ওই বেসরকারি কারখানার সামনে  একটি পোস্টার লাগানো রয়েছে। যেখানে ‘তৃণমূল কর্মীর পরিবারে’র তরফে দেওয়া পোস্টারে লেখা রয়েছে, শাসকদলের প্রভাবকে কাজে লাগিয়ে তৃণমূল নেতা শ্যামল ঘোষের পরিবারের সব সদস্য হয় চাকরি পাচ্ছে নয় ঠিকাদারী করছেন। আর স্থানীয় তৃণমূল কর্মী তো বটেই, বেকার ছেলে মেয়েরাও বঞ্চিত রয়েছেন চাকরি  থেকে। শাসকের বিরুদ্ধে স্বজন পোষণের অভিযোগে খোদ শাসক দলের কর্মী পরিবারদের নাম করে লাগানো এই পোস্টারকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে সগরভাঙা কলোনি এলাকায় ওই বেসরকারি কারখানার সামনে।

[আরও পড়ুন: ‘অভিষেকের অনুষ্ঠানে ডাক পাইনি’, ‘বিদ্রোহী’ সভা বাতিল করে দাবি হুমায়ুন কবীরের]

দলীয় সূত্রে জানা গিয়েছে, শ্যামল ঘোষ ওই কারখানার আইএনটিটিইউসির এক্সিকিউটিভ সদস্য। তারই পরিবারে ৮ জন সদস্য ওই কারখানায় হয় চাকরি করছেন নয়তো ঠিকাদারি করছেন বলে অভিযোগ বিরোধীদের। স্থানীয়দের  চাকরির দাবিকে সমর্থন করে দুর্গাপুরের ২৯ নম্বর ওয়ার্ডের প্রাক্তন তৃণমূল কাউন্সিলর তথা নগর নিগমের ৪ নম্বর বোরো প্রাক্তন চেয়ারম্যান সুনীল চট্টোপাধ্যায় বলেন, “কে বা কারা পোস্টার লাগিয়েছে জানি না। তবে স্থানীয়দের চাকরির এই দাবি আর পোস্টারে লেখা অভিযোগ তো সত্যি।” আইএনটিটিইউসি নেতার এই পোস্টারকে সমর্থন করাতে বিড়ম্বনা শাসক শিবিরে। উল্লেখ্য, দিনকয়েক আগে, দুর্গাপুরের সগরভাঙা কলোনির এই বেসরকারি কারখানার সামনে টাকার বিনিময়ে রাতের অন্ধকারে বহিরাগতদের ঢুকিয়ে দিচ্ছেন এই অভিযোগে কারখানা গেটের সামনে তুমুল বিক্ষোভ দেখান তৃণমূল কর্মীরা। সেইদিন বিক্ষোভ ওঠাতে এলে প্রবল বিক্ষোভের মুখে পড়ে কোকওভেন থানার পুলিশ, তৃণমূল কর্মীদের সঙ্গে বচসা, ধস্তাধস্তিও হয় পুলিশ কর্মীদের।

এই ঘটনার রেশ কাটতে না কাটতে ফের সোমবার সকালে দুর্গাপুরে ওই একই কারখানার গেটে পোস্টারকে ঘিরে আসন্ন পঞ্চায়েত নির্বাচন(Panchayat Election) তো বটেই দুর্গাপুর নগর নিগমের নির্বাচনের আগে শাসকের বিড়ম্বনা বেড়েছে। তবে যার বিরুদ্ধে এই পোস্টার পড়েছে সেই শ্যামল ঘোষ এই ব্যাপারে কিছুই বলতে চাননি। আইএনটিটিইউসির ৩ নম্বর ব্লক সভাপতি কল্লোল বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি শুনলাম। উচ্চ নেতৃত্বকে বিষয়টি জানিয়েছি। দল তদন্ত করে দেখবে। ওই পোস্টার বিরোধীদের চক্রান্তও হতে পারে। সবটাই তদন্ত সাপেক্ষ।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার