shono
Advertisement

মহিলা সাঁতারুদের প্রশিক্ষণের ভিডিও করার অভিযোগ, সাসপেন্ড বাঙালি অ্যাথলিট

দেশের ক্রীড়াক্ষেত্রে কালো দিন। The post মহিলা সাঁতারুদের প্রশিক্ষণের ভিডিও করার অভিযোগ, সাসপেন্ড বাঙালি অ্যাথলিট appeared first on Sangbad Pratidin.
Posted: 07:35 PM Mar 01, 2018Updated: 11:55 AM Sep 16, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের ক্রীড়াক্ষেত্রে কালো দিন। মহিলা সাতাঁরুদের ট্রেনিং ভিডিও করার অভিযোগ। তার জেরে তিন বছরের জন্য সাসপেন্ড হলেন ধ্যানচাঁদ পুরস্কারজয়ী প্যারা অলিম্পিয়ান প্রশান্ত কর্মকার।

Advertisement

[এবার আইপিএল-এও রিভিউ সিস্টেম, সবুজ সংকেত বিসিসিআইয়ের]

গত বছরের মার্চে জয়পুরে ন্যাশনাল প্যারা-সুইমিং চ্যাম্পিয়নশিপ চলছিল। সেই সময় সাঁতারু প্রশিক্ষক প্রশান্ত ভিডিও করেন। এই নিয়ে দেশের প্যারা অলিম্পিক কমিটির কাছে লিখিত অভিযোগ দায়ের হয়। প্রশান্তর বিরুদ্ধে দুর্বব্যহার এবং বাজে আচরণের অভিযোগ ছিল। কমিটি সূত্রে খবর, প্রতিযোগিতা চলাকালীন প্রশান্ত তাঁর এক সঙ্গীকে মহিলা সাঁতারুদের ভিডিও তোলার নির্দেশ দেন। ভিডিওগ্রাফি দেখতে পেয়ে আপত্তি জানান প্রতিযোগীদের অভিভাবকরা। তখন ওই যুবককে আটক করা হয়। অভিযুক্ত জানান, প্রশান্তর নির্দেশে তিনি এই কাজ করেছেন। এরপর ফের প্রশান্তর নামে নালিশ জমা পড়ে। প্রতিযোগীরা অভিযোগ করেন প্রশিক্ষক প্রশান্ত কর্মকার ফের ভিডিও তোলেন। এমনকী ওই ভিডিও মুছে দেওয়ার কথা বলা হলে প্রশান্ত পালটা প্রশ্ন করেন তাদের কেন থামানো হচ্ছে? বিষয়টি নিয়ে প্যারা সুইমিং কমিটির কাছে তলব করা হয় বাংলার এককালের নামী প্রতিবন্ধী সাঁতারুকে। শৃঙ্খলারক্ষা কমিটির কাছে প্রশান্ত দাবি করেন তাঁর বিরুদ্ধে যে অভিযোগ উঠেছিল তার কোনও সারবত্তা নেই। এই সময় লিখিত অভিযোগের কথা জানালে প্রশান্ত অন্য যুক্তি দেখান।  দাবি করেন তিনি অর্জুন পুরস্কারপ্রাপ্ত। তাই এমন ভিডিও মুছে দেওয়ার কোনও দরকার নেই। এরপর পুলিশ তাঁকে আটক করলে প্যারা অলিম্পিয়ান পিছু হটেন। নিজের এবং সঙ্গীর কাছে থাকা ভিডিও মুছে ফেলেন।

[সুদের হার আচমকা বাড়াল এসবিআই, দামি হচ্ছে ইএমআই]

এখানেই বিষয়টি থামেনি। ভিডিও কাণ্ডে হরিয়ানা পুলিশকে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেয় প্যারা অলিম্পিক কমিটি। পাশাপাশি চলে তদন্ত। তার ভিত্তিতে প্রশান্তকে ৩ বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। এই মুহূর্তে সাঁতারু প্রশিক্ষক প্রশান্ত হরিয়ানা সরকারের ক্রীড়া বিভাগে চাকরি করেন। সেখানেও তাঁকে শাস্তির মুখে পড়তে হবে। জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে প্রশান্তর সাফল্যের নজির কম নয়। শুধু অর্জুন নয়, ২০১৫ সালে ধ্যানচাঁদ পুরস্কার পেয়েছিলেন প্রশান্ত। কীর্তির পাশাপাশি ছাত্রীদের সঙ্গে তাঁর এই আচরণ নিয়ে দেশের ক্রীড়ামহলে শোরগোল পড়েছে।

[এবছর অস্বাভাবিক গরম পড়বে, সতর্ক করল মৌসম ভবন]

The post মহিলা সাঁতারুদের প্রশিক্ষণের ভিডিও করার অভিযোগ, সাসপেন্ড বাঙালি অ্যাথলিট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার