shono
Advertisement

‘ফাঁসি দেওয়া উচিত’, মত সংসদে হামলাকারীর বাবার, ‘মরতে চাইত’ দাবি অভিযুক্তের মায়ের

সংসদে হামলার ঘটনায় পলাতক দুই অভিযুক্ত।
Posted: 06:27 PM Dec 13, 2023Updated: 06:28 PM Dec 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও ভুল করলে ফাঁসি দেওয়া হোক। সাফ জানালেন সংসদে হামলাকারী ডি মনোরঞ্জনের বাবা দেবরাজ। অপর অভিযুক্ত নীলম সিংয়ের মায়ের মতে, এই হামলা সম্পর্কে কিছুই জানতেন না। সংসদে (Parliament) হামলার বর্ষপূর্তিতেই লোকসভার অধিবেশন চলাকালীন গ্যাস নিয়ে হামলা (Security Breach at Loksabha) চালায় দুই ব্যক্তি। সেই ঘটনায় ইতিমধ্যেই আটক করা হয়েছে ৪ জনকে। এখনও পলাতক গোটা ঘটনায় জড়িত আরও ২ অভিযুক্ত।

Advertisement

প্রাথমিকভাবে ৪ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে আইবি। সংসদের ভিতরে ঢোকেন সাগর শর্মা ও মনোরঞ্জন ডি। মাইসুরুর একটি ইঞ্জিনিয়ারিং কলেজের পড়ুয়া সাগর। মনোরঞ্জনও মাইসুরুর বাসিন্দা। বাইরে দাঁড়িয়ে থাকা দুজনের মধ্যে একজন মহিলা। হরিয়ানার বাসিন্দা ওই মহিলার নাম নীলম সিং। অপরজন মহারাষ্ট্রের অমল শিণ্ডে। ধৃতদের জেরার পাশাপাশি তাঁদের বাড়িতে গিয়েও তল্লাশি শুরু করে স্থানীয় পুলিশ ও গোয়েন্দা আধিকারিকরা। 

[আরও পড়ুন: সংসদে নিরাপত্তা কোথায়? জবাব দিন অমিত শাহ, সরব তৃণমূল]

আটক করার সময়ে নীলম জানান, বেকারত্বের প্রতিবাদ করতে চেয়েই তাঁদের এই পদক্ষেপ। ‘তানাশাহি নেহি চলেগা’, ‘ভারত মাতা কি জয়’ স্লোগানও শোনা যায় তাঁর মুখে। একই কথা বলেন তাঁর মাও। হরিয়ানার ঝিন্দে বসে তিনি জানান, “চাকরি না পাওয়া দীর্ঘদিন খুব চিন্তিত ছিল নীলম। ওর সঙ্গে নিয়মিত কথা হলেও দিল্লির এই হামলা নিয়ে কিছুই জানতাম না। বারবার বলত, এত পড়াশোনা করে চাকরি না পাওয়ার চেয়ে মরে যাওয়া ভালো।”

তবে আরেক অভিযুক্ত মনোরঞ্জনের বাবার গলায় একেবারে উলটো সুর। তিনি সাফ বলেন, “এটা অন্যায়, কারোওরই এমন কাজ করা উচিত নয়। যদি আমার ছেলে ভালো কাজ করত তাহলে অবশ্যই সমর্থন করতাম। কিন্তু ভুল করলে অবশ্যই ধিক্কার জানাব। আমার ছেলে কোনও ভুল করে থাকলে ওকে ফাঁসি দেওয়া উচিত।” উল্লেখ্য, হামলাকারী ৬ আততায়ী একযোগে হামলা চালিয়েছে নাকি আলাদা আলাদা উদ্দেশ্যে তারা সংসদে ঢুকেছিল, সেই নিয়ে তদন্ত চলছে। সংসদে হামলা চালানো নিয়ে খলিস্তানি হুঁশিয়ারির পরেই গ্যাস অ্যাটাকের ঘটনায় নানা মহলে উঠছে প্রচুর প্রশ্ন।

[আরও পড়ুন: কাশ্মীরিদের ‘আত্মনিয়ন্ত্রণ অধিকার’ নিয়ে সরব মুসলিম বিশ্ব, ‘অসাধু উদ্দেশ্য’, তোপ ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement