shono
Advertisement

‘প্রেমের নগরী’তে নিষেধাজ্ঞা উঠল যৌনতায়, প্যারিস অলিম্পিক্সে ৩ লক্ষ কন্ডোমের ব্যবস্থা কর্তৃপক্ষের

চলতি বছরের ২৬ জুলাই ফ্রান্সের রাজধানী প্যারিসে শুরু হবে অলিম্পিক্স।
Posted: 09:38 PM Mar 19, 2024Updated: 09:38 PM Mar 19, 2024

সংবাদ প্রতিদিন ডিডিটাল ডেস্ক: ‘প্রেমের নগরী’তে বাধা রাইল না যৌনতায়। কোভিড মুক্ত দুনিয়ায় অলিম্পিক্স ভিলেজে অবাধ ঘনিষ্ঠতায় উঠে গেল যাবতীয় নিষেধাজ্ঞা। এইসঙ্গে আসন্ন প্যারিস অলিম্পিক্সে (Paris Olympic) খেলোয়াড়দের ‘সুরক্ষা’ নিশ্চিত করতে ৩ লক্ষ কন্ডোম বিলি করা হবে বলেও জানাল গেমস কর্তৃপক্ষ।

Advertisement

১৯৮৮ সালে সিওল অলিম্পিক্সে প্রথমবার গেমস ভিলেজে বিনামূল্যে কন্ডোম বিতরণ এবং বিনা বাধায় যৌনতায় ছাড় দেওয়া হয়েছিল। টানা আটটি গ্রীষ্মকালীন অলিম্পিক্সে এই নিয়ম চালু থাকার পর ২০২০ সালে ব্যতিক্রম হয়েছিল। ওই সময় কোভিডের প্রকোপ শুরু হয়েছিল গোটা বিশ্বে। এর জেরে এক বছর পিছিয়ে গিয়েছিল অলেম্পিক্স। এমনকী গেমস ভিলেজে অ্যাথলিটদের মধ্যে কোনওরকম শারীরিক ঘনিষ্ঠতা তথা যৌনতার ওপরেও নিষেধাজ্ঞা জারি হয়েছিল। যাতে করে কোভিড সংক্রমণ থেকে রক্ষা পান খেলোয়াড়রা।

 

[আরও পড়ুন: জুম্মাবারে ভোট কেন? সূচি বদলের দাবিতে কমিশনকে চিঠি কংগ্রেসের]

বর্তমানে করোনামুক্ত পৃথিবী। এই অবস্থায় পুরনো নিয়ম ফেরানো হল ছবির দেশ, কবিতার দেশে আয়োজিত আগামী অলিম্পিক্সে। গেমস ভিলেজে অ্যাথলিটদের ঘনিষ্ঠতা, যৌনতার ওপর থেকে সবরকম নিষেধাজ্ঞা তুলে নিল কর্তৃপক্ষ। পাশাপাশি এইচআইভি মুক্ত পৃথিবীর বার্তা দিতে গেমস ভিলেজে অ্যাথলিটদের জন্য ৩ লক্ষ কন্ডোম বিলি করবে গেমস কর্তৃপক্ষ।

উল্লেখ্য, আসন্ন প্যারিস অলিম্পিক্সে যোগ দেবেন বিশ্বের ২০০টির বেশি দেশের ১৪ হাজার ২৫০ জন অ্যাথলিট। চলতি বছর ২৬ জুলাই ফ্রান্সের রাজধানী শহরে শুরু হবে গ্রীষ্মকালীন অলিম্পিক্সের বিরাট আসর। যা চলবে ১১ আগস্ট পর্যন্ত। কর্তৃপক্ষ জানিয়েছে, গেমস ভিলেজে অ্যাথলিটদের জন্য থাকছে যাবতীয় স্বাচ্ছন্দের ব্যবস্থা। থাকবে বিশ্বের সমস্ত দেশের উৎকৃষ্ট খাবারের ডিস। কর্তৃপক্ষের দাবি, আধুনিক বিরাট গেমস ভিলেজ তৈরি করতে খরচ হয়েছে ১ বিলিয়ান ডলার।  

 

[আরও পড়ুন: মায়ের মৃত্যুতে খাওয়াতেই হবে খাসির মাংস, ২ দিন ধরে দেহ নিয়ে বসে ছেলে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement